সিরাজগঞ্জে চ্যানেল আই এর চীফ রিপাের্টার সাংবাদিক চকর মালিথা পরিচয় দানকারী প্রতারককে গ্রেফতার

হাফিজুর রহমান সিরাজগঞ্জ প্রতিনিধি
হাফিজুর রহমান সিরাজগঞ্জ প্রতিনিধি হাফিজুর রহমান সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: ১:১৩ পূর্বাহ্ন, ০৪ অগাস্ট ২০২১ | আপডেট: ১:০৩ অপরাহ্ন, ১৮ মে ২০২৪

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে মাননীয় প্রধান মন্ত্রীর দেওয়া আশ্রয়ন প্রকল্পের বাড়ী নির্মাণকে কেন্দ্র করে কয়েকটি উপজেলায় অনিয়ম দূর্নীতির সংবাদ প্রচারিত হয়। এ সুযােগকে কাজে লাগিয়ে সম্প্রতি দেশের বিভিন্ন উপজেলা নির্বাহি কর্মকর্তাকে চ্যানেল আই এর চীফ রিপাের্টার চকর মালিথা ফোনে পরিচয় দিয়ে দূর্নীতি নিয়ে রিপাের্ট তৈরী করা হবে বলে তাদের কাছে টাকা চায়। এরই ধারাবাহিকতায় গত ৩১/০৭/২০২১ তারিখ মুহাম্মদ মুছাব্বেরুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার, বাগেরহাট, সদর, বাগেরহাট। তিনি বাগেরহাট সদর থানায় সাধারণ ডায়রী করেন যে, গত ১৮/০৭/২০১১ ইং তারিখ দুপুর অনুমান ০১.৩০ ঘটিকার সময় ০১৭১৫৩২৪০৫৩ নম্বর হতে চ্যানেল আই এর সাংবাদিক চকর মালিথা পরিচয়ে তাকে ফোন করে বলে যে, মুজিব শতবর্ষে গৃহহীনদের জন্য গৃহ নির্মান প্রকল্পের কাজের অগ্রগতির বিষয়ে মিডিয়াতে প্রকাশ না করার শর্তে বিকাশে টাকা পাঠাতে বলেন। বিষয়টি নিয়ে বাগেরহাট জেলা পুলিশ অনুসন্ধানে জানতে পারেন চ্যানেল আই এর সাংবাদিক পরিচয় দানকারী ব্যক্তির মােবাইল নম্বরটি সিরাজগঞ্জে ব্যবহার হচ্ছে। বাগেরহাট জেলা পুলিশ কর্তৃপক্ষ বিষয়টি সিরাজগঞ্জ জেলার পুলিশ সুপার মহােদয়কে অবগত করেন। পুলিশ সুপার সিরাজগঞ্জ মহােদয় বিষয়টি অবগত হয়ে উক্ত প্রতারককে গ্রেফতার করার জন্য জেলা গােয়েন্দা শাখা, সিরাজগঞ্জকে দায়িত্ব দেন। পরবর্তীতে আজ ০৩/০৮/২০২১ খ্রিঃ তারিখ বিকাল ১৬.৩০ ঘটিকার সময় এসআই/খােকন চন্দ্র সরকার গােপন সংবাদের ভিত্তিতে ও তথ্য প্রযুক্তির সহায়তায় সিরাজগঞ্জ সদর থানাধীন রহমতগঞ্জ কাঠেরপুল এলাকা হতে সাংবাদিক চকর মালিথা পরিচয় দানকারী প্রতারককে গ্রেফতার করে এবং তার নিকট থেকে প্রতারনার কাজে ব্যবহৃত ০১৭১৫৩২৪০৫৩ নম্বরের মােবাইল ও নগদ ২৭,০০০/- টাকা জব্দ করে। 

তাকে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তার নাম সাইফুল ইসলাম (৫৮), পিতা-মৃত আঃ ওয়াহেদ, সাং-চান্দাইকোনা, থানা-রায়গঞ্জ, জেলা-সিরাজগঞ্জ। তিনি বিভিন্ন থানার উপজেলা নিবহিী অফিসার, এসিল্যান্ড, পিআইও'দের ফোন দিয়ে বলে যে, আমি চ্যানেল আই এর সাংবাদিক চকর মালিথা বলছি, মুজিব শতবর্ষে গৃহহীনদের জন্য গৃহ নির্মান প্রকল্পের অনিয়ম ও দূর্নীতি হয়েছে। এই বিষয়ে আমি একটি রিপাের্ট তৈরী করেছি। আপনি যদি আমার সাথে যােগাযােগ করেন তাহলে রিপাের্ট প্রকাশ করবাে না। যদি যােগাযােগ না করেন তাহলে রিপাের্ট প্রকাশ করে দিবাে। তখন কিছু কিছু উপজেলা নির্বাহি অফিসার বলেন যে, আমার পিআইও আপনার সাথে যােগাযােগ করবে। তখন পিআইওদের কাছ থেকে বিকাশের মাধ্যমে টাকা হাতিয়ে নেয়। মূলত চ্যানেল আই এর সাংবাদিক চকর মালিথা পরিচয় দানকারী ব্যক্তি প্রকৃতপক্ষে মােঃ সাইফুল ইসলাম একজন পেশাদার প্রতারক। তিনি প্রতারনার মাধ্যমে বিভিন্ন লােকজনের কাছ থেকে টাকা আদায় করে থাকে। তিনি ২০১১ সাল থেকে ২০২০ সালের জুলাই মাস পর্যন্ত চান্দাইকোনা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ছিলেন। পরবর্তীতে বিভিন্ন অপরাধ জনক কাজ, প্রতারনার

মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়া ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে তাকে বহিঃষ্কার করা হয় ।

তার বিরুদ্ধে এনআই এ্যাক্টের ০৩টি মামলা আদালতে বিচারাধীন আছে। তদন্ত অব্যাহত আছে। তদন্ত শেষে শীঘ্রই তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আজ মঙ্গলবার (০৩ আগস্ট) পুলিশ সুপারের কার্যালয় এর সম্মেলন কক্ষে জনাব হাসিবুল আলম, বিপিএম, পুলিশ সুপার সিরাজগঞ্জ মহোদয় এ সংক্রান্ত সংবাদ সম্মেলন করেন।

এ সময় জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।