গাইবান্ধার বিভিন্নস্থানে শোকাবহ আগষ্টের ড্রপডাউন ব্যানার স্থাপন

আল কাদরি কিবরিয়া সবুজ, (গাইবান্ধা) প্রতিনিধি
আল কাদরি কিবরিয়া সবুজ, (গাইবান্ধা) প্রতিনিধি আল কাদরি কিবরিয়া সবুজ, (গাইবান্ধা) প্রতিনিধি
প্রকাশিত: ৯:৪৫ অপরাহ্ন, ০৫ অগাস্ট ২০২১ | আপডেট: ৯:৪৫ অপরাহ্ন, ০৫ অগাস্ট ২০২১

শোকাবহ আগস্টের প্রথম দিন থেকে গাইবান্ধার বিভিন্ন সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত, স্থানীয় সরকার, শিক্ষা ও বেসরকারি প্রতিষ্ঠানের ভবনে শোক জ্ঞাপক ড্রপডাউন ব্যানার স্থাপন করা হয়েছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির গত ১৮ জুলাইয়ের সিদ্ধান্তের আলোকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং ১৫ আগস্টের সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপনের উদ্দেশে সরকারি অন্যান্য কর্মসূচি প্রতিপালনের পাশাপাশি ১ আগস্ট থেকে সকল সরকারি, আধাসরকারি, স্বায়ত্বশাসিত, স্থানীয় সরকার, শিক্ষা ও বেসরকারি প্রতিষ্ঠানের ভবনে ড্রপডাউন ব্যানার (ভবনের উপর থেকে নিচে) লাগানোর সরকারি নির্দেশনা অনুযায়ী ১ আগস্ট থেকে মাসব্যাপী প্রদর্শনের জন্য জেলার বিভিন্ন স্থানে শোকাবহ আগষ্টের ড্রপডাউন ব্যানার স্থাপন করা হয়।

গাাইবান্ধা সদর উপজেলার কিশামত বালুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন সরকারি বেসরকারি অফিস-আদালতে ড্রপডাউন ব্যানার ঝুলানো হয়েছে। শোকের মাসের প্রথমদিন সকাল থেকে এসব ড্রপডাউন ব্যানার ঝুলানো হয়। 

এব্যাপারে কিশামত বালুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি প্রকৌশলী শামীম প্রামানিক বাদল জানান, বিদ্যালয়টিতে উন্নয়নের স্বার্থে এবং ছাত্রছাত্রীদের পাঠদান থেকে শুরু করে শিক্ষার মান ধরে রাখার জন্য দেশের জাতীয় অনুষ্ঠানসহ সকল অনুষ্ঠান নিয়ম মাফিক পালন করা হয়। এছাড়া শোকের মাস উপলক্ষে বিদ্যালয় চত্বরে ঔষধিসহ বিভিন্ন প্রজাতির ১০১টি গাছের চারা রোপন করা হয়েছে। 

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. হোসেন আলী জানান, তরুণ প্রজন্মকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদৎ বার্ষিকী সম্পর্কে জানাতে সরকারের এ আয়োজন।