ঘোড়াঘাটে কসাইয়ের বাড়িতে পাওয়া গেল চুরি করা গরু

মনোয়ার বাবু (ঘোড়াঘাট) দিনাজপুর প্রতিনিধি
মনোয়ার বাবু (ঘোড়াঘাট) দিনাজপুর প্রতিনিধি মনোয়ার বাবু (ঘোড়াঘাট) দিনাজপুর প্রতিনিধি
প্রকাশিত: ১০:৩৯ পূর্বাহ্ন, ০৬ অগাস্ট ২০২১ | আপডেট: ১:৩২ অপরাহ্ন, ১৮ মে ২০২৪

দিনাজপুর ঘোড়াঘাটে চুরি হওয়া ৫টি গরু পাওয়া গেল উপজেলার এক কসাইয়ের বাড়িতে।

ঘোড়াঘাট  থানা পুলিশ ৫ আগস্ট (বৃহস্পতিবার) রাত আনুমানিক ২:৩০ ঘটিকায় এএসআই সরোয়ার জাহান নেতৃত্বে এএসআই মালেক সহ পুলিশের একটি দল উপজেলার সিংড়া ইউপির দক্ষিণ দেবীপুরে কশাই রবিউলের বাড়িতে এ অভিযান চালায়। 

অভিযানে হাতেনাতে ৫ টি গরু সহ সিংড়া ইউপির মৃত আঃ হাকিমের ছেলে কশাই রবিউল (৪৫) এবং রবিউল ইসলামের ছেলে মোঃ আরিফুল ইসলাম (২২) কে আটক করে।তারা উভয়েই দক্ষিণ দেবীপুর ঘোড়াঘাট থানার।

পুলিশ জানায়,গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে কশাই রবিউলের নিজ বসত বাড়ির উত্তর দূয়ারী গোয়াল ঘরে তল্লাশি করে ছোট বড় ৫ টি গরু পাওয়া যায়। তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে গরু গুলির সম্বন্ধে কোন সদুত্তর দিতে না পারায় এবং স্বীকার করে যে আরও কয়েক জনের যোগসাজশে পার্শ্ববর্তী থানা থেকে চুরি করে হাটে বিক্রির উদ্দেশ্য তার বাড়িতে গরু গুলো আনা হয়েছিল।পরে দুই জন কে আটক এবং গরু ৫ টি উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়।

ঘোড়াঘাট থানার ওসি আজিম উদ্দিন জানান,পার্শ্ববর্তী পার্বতী পুর থানা এলাকা থেকে চুরি করে গরুগুলো নিজের বাড়িতে রেখে ছিল কসাই রবিউল। গোপন সংবাদের ভিত্তিতে ৫টি গরু উদ্ধার সহ দুই জনকে আটক করা হয়েছে। ওসি জানান, কসাই রবিউলের সাথে গরু চোরের একটি সিন্ডিকেট আছে।তাদেরকেও আটকের জন্য অভিযান অব্যহত আছে।আরও কয়েক জনের নাম উল্লেখ করে রাত্রি বেলায় সঙ্গোপনে বাড়ির ভিতর প্রবেশ করে গরু চুরি ও অভ্যাগত ভাবে চোরাই গরু হেফাজতে রাখার অপরাধে একটি মামলা রুজু হয়েছে বলেও তিনি জানান।