পরকীয়া প্রেমের জেরে স্ত্রীকে হত্যা ঘাতক স্বামী গ্রেফতার

আপেল মাহমুদ, রংপুর জেলা প্রতিনিধি
আপেল মাহমুদ, রংপুর জেলা প্রতিনিধি আপেল মাহমুদ, রংপুর জেলা প্রতিনিধি
প্রকাশিত: ৪:১৯ অপরাহ্ন, ১৫ অগাস্ট ২০২১ | আপডেট: ১১:১৬ পূর্বাহ্ন, ১৮ মে ২০২৪

রংপুর জেলার পীরগাছা উপজেলার হাউদার পাড় নামক এলাকায় স্ত্রীকে হত্যার দায়ে ঘাতক স্বামীকে গ্রেফতার করেছে র‌্যাব-১৩ রংপুর।

শনিবার (১৪ আগষ্ট) দুপুরে র‌্যাব-১৩ সিপিএসসি কোম্পানী রংপুর, এর একটি আভিযানিক দল ছায়া তদন্তের মাধ্যমে মামলা রুজু হওয়ার কয়েক ঘন্টার মধ্যেই ঘাতক স্বামীকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে। রংপুর জেলার মিঠাপুকুর থানাধীন ইসলামপুর এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে হত্যা মামলার মূল আসামী সাহেব আলী (৫০) কে গ্রেফতার করেছে র‌্যাব।

নিহতের পরিবারের অভিযোগ সুত্রে জানা গেছে গত বৃহস্পতিবার (১২ আগস্ট) দিন গত রাতে রংপুরের পীরগাছা উপজেলার হাউদার পাড় গুনজর খাঁ গ্রামে মারপিট করে হত্যার পর স্ত্রী হাজেরা (৩৮) এর মুখে বিষ ঢেলে দিয়ে আত্মহত্যার নাটক সাজিয়ে ঐ ব্যক্তিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে পালিয়ে যায় ঘাতক সাহেব আলী।

ঘটনার দিন রাতেই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় হাজেরা বেগমের। পরে হত্যাকারী সাহেব আলী হত্যার ঘটনা ধামাচাপা দিতে মিমাংসার চেষ্টা করে। কিন্তু বিষয়টি মিডিয়ায় যথাযথ ভাবে প্রকাশিত হলে র‌্যাবের গোয়েন্দা নজরদারির কারণে ধরা পড়ে ঘাতক সাহেব আলী। র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে সাহেব আলী পূর্ব পরিকল্পিতভাবে তার স্ত্রীকে হত্যা এবং অন্যত্র পরকীয়ার কথা স্বীকার করেছেন বলে জানা গেছে।

তার স্ত্রী পরকীয়া সম্পর্কে বাধা প্রদান করায় সে তার স্ত্রীর উপর ক্ষিপ্ত হয়েই তাকে হত্যা করেছে। এ ঘটনায় নিহতের ভাই ফজর আলী বাদী হয়ে পীরগাছা থানায় সাহেব আলী ও তার ছোট ভাই মানিক মিয়াকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা নং-১৫, তারিখ- ১৪/০৮/২০২১ ।

নিহত হাজেরা বেগমের ভাই ফজলুল হক জানান, আমার দুলাভাই সাহেব আলী একজন মাদকাসক্ত এবং পরকীয় আসক্ত থাকার কারনেই আমার বোনকে পিটিয়ে হত্যা করেছে। আমার বোনকে অসুস্থ্য সাজিয়ে নাটকীয় ভাবে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। কিছুতেই এটা আত্মহত্যা হতে পারে না।

পরিবার সুত্রে জানা যায়, নিহত হাজেরা বেগম নব্দীগঞ্জের তালুক উপাসু গ্রামের মৃত হাকিম উদ্দিনের মেয়ে। বিগত ১৭ বছর আগে ওই গ্রামের মৃত আঃ মান্নান ওরফে মোন্নাফ এর ছেলে সাহেব আলীর সাথে তার বিয়ে হয়।

র‌্যাব-১৩’র অধিনায়কের পক্ষে সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মু. আল আমিন সরকার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।