গোদাগাড়ী পৌরসভার প্রয়াত মেয়র বাবুর পরিবারের দুস্থদের মাঝে খাবার বিতরণ

রাজশাহী প্রতিনিধি
রাজশাহী প্রতিনিধি রাজশাহী প্রতিনিধি
প্রকাশিত: ১১:১৮ অপরাহ্ন, ১৫ অগাস্ট ২০২১ | আপডেট: ১১:১৮ অপরাহ্ন, ১৫ অগাস্ট ২০২১

১৫ আগস্ট স্বাধীনতার মহান স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৬তম শাহাদত বার্ষিকী দিবস। বাঙালি জাতির ইতিহাসে এক বেদনাবিধুর দিন। এই দিনটিকে সম্মান জানিয়ে রাজশাহী জেলা আওয়ামীলীগের সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক ও সদ্য প্রয়াত গোদাগাড়ী পৌর মেয়র মনিরুল ইসলাম বাবুর পরিবারের পক্ষ হতে অসহায়, দুস্থ, ইয়াতিম ও গরীবদের মাঝে খাদ্য বিতরণ করা হয়েছে।

রোববার বেলা ২ টায় পৌর শহরের মহিশালবাড়ী বাজার ও বারুইপাড়া (গুড়িপাড়া) গ্রামে প্রয়াত মেয়র মনিরুল ইসলাম বাবুর সহধর্মিণী জান্নাতুন ফেরদৌস প্রধান অতিথি থেকে প্রায় ৫০০ জনের মাঝে এইসব খাদ্য সামগ্রী বিতরণ করেন। এছাড়াও  নিজ বাড়ীতে দুস্থ মানুষের জন্য খাবারের আয়োজন করা হয়।

প্রয়াত মেয়র মনিরুল ইসলাম বাবুর সহধর্মিণী জান্নাতুন ফেরদৌস বলেন, বাংলাদেশ মানেই বঙ্গবন্ধু। যার জন্ম না হলে আমরা স্বাধীন ও স্বার্ভমৌমত্ব বাংলাদেশ পেতাম না। জাতির জনক বঙ্গবন্ধুকে একদল ঘাতক চক্র ১৯৭৫ সালের ১৫ আগস্ট স্বপরিবারে হত্যা করে। এটা জাতির ইতিহাসে কলঙ্কময় অধ্যয়।

আজকের এই দিনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ও ১৫ই আগস্টের সকল শহীদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন এবং মহান আল্লাহতায়ালার নিকট তাঁদের আত্মার মাগফিরাত কামনা করছি।

তিনি আরো বলেন, আমার স্বামী রাজশাহী জেলা আওয়ামীলীগের সাবেক নেতা ও গোদাগাড়ী পৌর সভার দুইবারের নির্বাচনের সফল মেয়র। তিনি বেঁচে থাকাকালিন বঙ্গবন্ধু ও দেশরত্ন শেখ হাসিনার আদর্শে রাজনীতি করে গেছেন। তিনি অত্র পৌরসভার গরীব দু:খী মানুষের মাঝে মিলেমিশে জনসেচা করেছেন । প্রায় চার মাস আগে তিন হঠাৎ করে পৃথিবী ছেড়ে চলে গেছেন। তিনি আপনাদের পাশে থেকে যে ভাবে সাহায্য সহযোগিতা করে গেছেন । আমি আগামী দিনে ঠিক সেই ভাবে পাশে থেকে বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে পথ চলতে চাই।

মেয়র বাবুর পরিবারের পক্ষ হতে আলোচনা সভা ও দোয়া মাহফিলেরও আয়োজন করা হয়।