কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে মুক্তিযোদ্ধার সন্তানকে পিটিয়ে হত্যা : আটক ৪

এ আর রাকিবুল হাসান,কুড়িগ্রাম প্রতিনিধি
এ আর রাকিবুল হাসান,কুড়িগ্রাম প্রতিনিধি এ আর রাকিবুল হাসান,কুড়িগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: ১১:১৪ অপরাহ্ন, ১৯ অগাস্ট ২০২১ | আপডেট: ২:৩০ অপরাহ্ন, ১৮ মে ২০২৪

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে মুক্তিযোদ্ধার সন্তানকে পিটিয়ে হত্যা করা হয়েছে। এই অভিযোগে চার জনকে আটক করেছে পুলিশ। ঘটনাটি ঘটেছে ভূরুঙ্গামারী উপজেলার পাইকেরছড়া ইউনিয়নের ছিট পাইকেরছড়া গ্রামের শহিদমোড় এলাকায়। পূর্বশত্রুতার জেরে এ ঘটনা ঘটেছে বলে ধারনা স্থানীয়দের।

পুলিশ ও স্থানীয়রা জানান, বুধবার (১৮আগষ্ট) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বঙ্গসোনাহাট ইউনিয়নের মৃত্যু বীরমুক্তিযোদ্ধা শামছুল হকের সন্তান এবং সোনাহাট বাজারের বাসিন্দা ফরিদুল ইসলাম (৩২) মটরসাইকেল যোগে ভূরুঙ্গামারী থেকে বাড়ি ফিরছিলেন। এসময় পাইকের ছড়া গ্রামের শহিদ মোড়ে পৌঁছিলে তার মটরসাইকেলের গতিরোধ করে পাইকের ছড়া ব্রীজপাড় গ্রামের আব্দুল কাদেরর ছেলে এবং এলাকার চিহ্নিত সন্ত্রাসী সাইফুর রহমান (৪০)। তাকে রহমানের বাড়িতে নিয়ে গিয়ে বেদম মারপিট করা হয়।

এসময় ফরিদুলের দুটি পা হাতুরী দিয়ে পিটিয়ে থেতলে দেয়া হয়। পরে পুলিশ খবর পেয়ে মারাত্মক আহত অবস্থায় ফরিদুলকে উদ্ধার করে এবং ভূরুঙ্গামারী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়। সেখানে অবস্থার অবনতি হলে রাতেই রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয় তাকে। রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে রাত দুইটার দিকে ফরিদুল ইসলাম মারা যান।

এঘটনায় বৃহস্পতিবার (১৯ আগষ্ট) সকালে পুলিশ অভিযান চালিয়ে মূল ঘাতক সাইফুর রহমানসহ ৪জনকে আটক করে। আটককৃত অন্যান্যরা হলেন, সাইফুর রহমানের মা সাহেরা বেওয়া , দুই ভাই সোহেল রানা ও রয়েল মিয়া। এর আগে ২০২০ সালের ১৪ মার্চ শনিবার সাইফুর রহমান তার দলবল নিয়ে ফরিদুলের সোনাহাট বাজারের বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর করে। সেসময় এলাকাবাসী সাইফুর রহমান এবং সহযোগী কুদ্দুস নামের একজনকে গণ-ধোলাই দিয়ে বেঁধে রেখে পুলিশে খবর দেয়। সেই জেরে এ ঘটনা ঘটেছে বলে ধারণা এলাকাবাসীর।

ভূরুঙ্গামারী থানার ওসি তদন্ত জাহিদুল ইসলাম জানান, এ বিষয়ে মামলা রুজু প্রক্রিয়াধীন। ঘটনায় জড়িত চারজনকে আটক করা হয়েছে।