তাজহাট থানায় ওপেন হাউজ ডে অনুষ্ঠিত

আপেল মাহমুদ, রংপুর জেলা প্রতিনিধি
আপেল মাহমুদ, রংপুর জেলা প্রতিনিধি আপেল মাহমুদ, রংপুর জেলা প্রতিনিধি
প্রকাশিত: ৯:৫০ অপরাহ্ন, ২২ অগাস্ট ২০২১ | আপডেট: ৯:৫০ অপরাহ্ন, ২২ অগাস্ট ২০২১

মুজিববর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার শ্লোগানে রংপুর মেট্রোপলিটন পুলিশের তাজহাট থানায় ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২২ আগষ্ট) সকাল ১১ টায় ওপেন হাউজ ডে উপলক্ষ্যে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন- আল ইমরান, গীতা পাঠ করেন- পুলিশ সদস্য রতন দাস।

উক্ত অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন- তাজহাট থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শাহ আলম সরদার। এরপর উপস্থিত জনগণের মধ্যে উন্মুক্ত আলোচনা করেন- ২৮ নং পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক সালাম মিয়া, ৩১নং ওয়ার্ড পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক ও সাবেক কাউন্সিলর আকতারুজ্জামান ভুট্টু, ৩১নং ওয়ার্ড পুলিশিং কমিটির সদস্য ও মহানগর জাতীয় যুব সংহতির সাংগঠনিক সম্পাদক আহসান হাবীব আনসারসহ তাজহাট থানা এলাকার অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ।

উক্ত অনুষ্ঠানে তাজহাট থানার এসআই মমিনুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন- রংপুর মেট্রোপলিটন পুলিশের সিনিয়র সহকারী উপ-পুলিশ কমিশনার (কোতয়ালী জোন) আলতাফ হোসেন, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (অপরাধ বিভাগ) উজ্জল কুমার রায়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন মুজিববর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার উল্লেখ করে বলেন- রংপুর মেট্রোপলিটন পুলিশ জনগণের দোড়গোরায় পৌছানোর জন্য বিভিন্ন কার্যক্রম হাতে নিয়েছে। আমরা কমিউনিটি পুলিশিং, বিট পুলিশিং কার্যক্রমসহ বিভিন্নভাবে মানুষের সাথে মিশে অপরাধ নির্মুলের জন্য কাজ করে যাচ্ছি। এসময় তিনি উপস্থিত জনগনকে বিভিন্ন অপরাধ মুলক তথ্য প্রদানের জন্য একটি মোবাইল নম্বর ও প্রদান করেন।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্যায়ে তাজহাট থানা বিট পুলিশিং ও কমিউনিটি পুলিশিং এর আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগষ্ট এর সকল শহিদের আত্নার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। দোয়া মাহফিল শেষে রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন কমিউনিটি পুলিশিং সমাবেশে সকলকে আন্তরিকতার সাথে পুলিশকে তথ্য দিয়ে অপরাধ নির্মুলে সহায়তা করার আহবান জানায়।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ২৮ নং ওয়ার্ড কাউন্সিলর রহমতুল্লাজ বাবলা, ৩২নং ওয়ার্ড কাউন্সিলর মাহবুব মোর্শেদ শামীম, ১৫নং ওয়ার্ড কাউন্সিলর জাকারিয়া আলম শিপলুসহ তাজহাট থানা এলাকার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও সুধী সমাজের নের্তৃবৃন্দসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।