রংপুরে মেয়াদ উত্তীর্ণ আটাসহ গ্রেফতার-২

আপেল মাহমুদ, রংপুর জেলা প্রতিনিধি
আপেল মাহমুদ, রংপুর জেলা প্রতিনিধি আপেল মাহমুদ, রংপুর জেলা প্রতিনিধি
প্রকাশিত: ৯:৪৩ অপরাহ্ন, ২২ অগাস্ট ২০২১ | আপডেট: ৯:৪৩ অপরাহ্ন, ২২ অগাস্ট ২০২১

রংপুরে ট্রাকভর্তি মেয়াদ উত্তীর্ণ আটাসহ দুই জনকে আটক করেছে রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশ। জানা গেছে রংপুর নগরীতে ভেজালবিরোধী অভিযানে  ট্রাক ভর্তি মেয়াদ উত্তীর্ণ ১৩ হাজার ৪৮০ কেজি আটা জব্দ করত এ সময় দুইজনকে গ্রেফতার করেন পুলিশ।

রবিবার (২২ আগস্ট) দুপুরে রংপুর নগরীর সেন্ট্রাল রোডস্থ গোয়েন্দা কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেছেন- উপ পুলিশ কমিশনার (গোয়েন্দা বিভাগ) কাজী মুত্তাকী ইবনু মিনান।

সংবাদ সম্মেলনে তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে ২১ আগস্ট (শনিবার) রাতে মহানগর পুলিশের সিনিয়র সহকারী কমিশনার (ডিবি) ফারুক আহমেদের নেতৃত্বে একটি দল রংপুর নগরের পার্বতীপুর এলাকায় ভেজাল বিরোধী সাঁড়াশি অভিযান চালায়। উক্ত অভিযান চলাকালে নগরীর পার্বতীপুর বউ বাজার সংলগ্ন মেহগনি গাছ বাগান নামক স্থানে মেয়াদ উত্তীর্ণ আটার বস্তা বোঝাই একটি ট্রাক আটক করা হয়। এসময় উক্ত ট্রাকটি তল্লাশি করে ৪০ কেজি ওজনের ২৭২ বস্তা আটা এবং আলাদা ৬৫ বস্তার প্রতিটিতে ২০ কেজি করে ওজনের প্যাকেট জব্দ করা হয়। জব্দকৃত ১৩ হাজার ৪৮০ কেজি আটার আনুমানিক মূল্য ৫ লাখ পঞ্চাশ হাজার টাকা।

উপ পুলিশ কমিশনার (গোয়েন্দা বিভাগ) কাজী মুত্তাকী ইবনু আরও বলেন- কাগজপত্র যাচাই-বাছাই করে দেখা যায় নির্দিষ্ট কর্তৃপক্ষের অনুমোদনহীন ও ট্রেড লাইসেন্স জালিয়াতি করে আটার বস্তায় অন্য নাম ব্যবহার করা হয়েছে। মেয়াদোত্তীর্ণ বিপুল পরিমাণ এই আটার ট্রাকটি রংপুর থেকে অন্যত্র পাঠানো হচ্ছিল। আটাগুলো পুনরায় নতুন প্যাকেটে ভরে নওগাঁসহ দেশের বিভিন্ন স্থানে বাজারজাতকরণসহ হোটেল ও রেস্তোরাঁয় সরবরাহের পরিকল্পনা ছিল বলে স্বীকার করেছেন  প্রতারক চক্রটির।

এ ঘটনায় গ্রেফতার দুই জন হলেন- রংপুর নগরের পার্বতীপুর মেহগনি গাছবাগান এলাকার মৃত আনছার আলীর পুত্র রাশেদ মিয়া (৩৪) ও একই ঠিকানার ভগিবালাপাড়া এলাকার ভাড়াটিয়া মৃত আব্দুল হামিদের ছেলে জিয়াউর রহমান (৩২)।

আটককৃত দুইজন ব্যক্তির বিরুদ্ধে রংপুরের স্যানেটারি ও নিরাপদ খাদ্য ইন্সপেক্টর বাদী হয়ে নিরাপদ খাদ্য আইনে রংপুর মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি থানায় মামলা দায়ের করেছেন।