পরিত্যক্ত নৌকায় মিলল ৫ কেজি ওজনের বোয়াল

এ আর রাকিবুল হাসান, কুড়িগ্রাম জেলা প্রতিনিধি:
এ আর রাকিবুল হাসান, কুড়িগ্রাম জেলা প্রতিনিধি: এ আর রাকিবুল হাসান, কুড়িগ্রাম জেলা প্রতিনিধি:
প্রকাশিত: ৭:০৩ অপরাহ্ন, ২৪ অগাস্ট ২০২১ | আপডেট: ১১:১৬ পূর্বাহ্ন, ১৮ মে ২০২৪

কুড়িগ্রাম  সদর উপজেলার ভোগডাঙ্গা ইউনিয়নে পরিত্যক্ত নৌকায় পাঁচ কেজি ওজনের একটি বোয়াল মাছ পাওয়া গেছে। মঙ্গলবার (২৪ আগস্ট) সকালে উপজেলার জগমনের চর নৌকা ঘাটে মাছটি পেয়েছেন পছির উদ্দিন নামে এক মাঝি। মাছটির বাজার মূল্য ৫-৬ হাজার টাকা। 

খোঁজ নিয়ে জানা গেছে, প্রতিদিনের মতো পছির উদ্দিন ঘাটে নৌকা বেঁধে বাড়িতে চলে যান। সকালে এসে নৌকায় জমানো পানি নিষ্কাশন করতে গিয়ে দেখেন একটি বোয়াল মাছ। পরে মাছটি ধরে বাড়িতে নিয়ে যান। 

বড়াই বাড়ি গ্রামের মাহাবুব বলেন, পছির উদ্দিন প্রতিদিন ঘাটে যাত্রী পারাপার করেন। রাতে ঘাটে নৌকা বেঁধে বাড়িতে চলে যান। আজ সকালে এসে দেখেন, তার নৌকায় পাঁচ কেজি ওজনের একটি বোয়াল মাছ রয়েছে। ধারণা করা হচ্ছে, মাছটি রাতে লাফ দিয়ে নৌকায় পড়েছে। মাছটি তিনি বাড়িতে নিয়ে গেছেন। মাছটি বিক্রি করবেন না। পরিবারের সবাই মিলে খাবেন।

পছির উদ্দিন বলেন, সকালে এসে নৌকার পানি উঠাতে গিয়ে দেখি, একটি বোয়াল মাছ। দুজন মিলে মাছটি ধরে বাড়িতে নিয়ে আসি। খুব আনন্দ লাগছে। মাছটি বিক্রি করব না। পরিবারের সবাই মিলে আনন্দ করে খাব।

কুড়িগ্রাম জেলা মৎস্য কর্মকর্তা কালি পদ রায় বলেন, ধরলার বিভিন্ন স্থানে মাঝে-মধ্যেই বোয়াল মাছ ধরা পড়ছে। আজ পরিত্যক্ত নৌকায় একটি বোয়াল মাছ