খাগড়াছড়ি পরিবহণ সেক্টরে নৈরাজ্যের আভাস,৭২ঘন্টার আল্টিমেটাম

আব্দুল্লাহ আল মামুন,  পার্বত্যাঞ্চল প্রতিনিধি
আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি
প্রকাশিত: ৬:২৩ অপরাহ্ন, ২৬ সেপ্টেম্বর ২০২১ | আপডেট: ১:৩২ অপরাহ্ন, ১৮ মে ২০২৪

খাগড়াছড়িতে গ্রীন লাইন নিয়ে নানা র্তক-বির্তক ও পরিবহণ সেক্টরে নতুন অস্থিরতা ও নৈরাজ্যের আভাসে প্রশাপ্রশাসনকে ৭২ঘন্টার সময় বেঁধে দিয়ে আল্টিমেটাম দিয়েছে জেলা পরিবহণ মালিক শ্রমিক সমন্বয় পরিষদ।

রবিবার (২৬ সেপ্টেম্বর) খাগড়াছড়ি জেলা প্রশাসন, বিআরটিএ, পুলিশ সুপার বরাবরে লিখিত অভিযোগ করেছে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিবহণ মালিক শ্রমিক সমন্বয় পরিষদ।

অভিযোগ সূত্রে জানা যায়, দীর্ঘ সময় কাঠ-খড় পুড়িয়ে শান্তি পরিবহণ ও শান্তি এক্সপ্রেস যাত্রী সেবায় চালু করা হলেও লাভের মুখ দেখেনি। এরই বিপরীতে গ্রীন সার্ভিস এসি চালুর নামে নানা অনিয়ম ও সমন্বয়হীনতার কথা উল্লেখ করে নেতৃবৃন্দরা আরটিসি সভায় তা অনুমোদন দেয়ায় ক্ষোভ প্রকাশ করেন।

এ সময় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সিদ্ধান্ত স্থগিতে প্রশাসনকে ৭২ঘন্টার সময় বেঁধে দিয়ে আল্টিমেটাম দেন সংগঠনটি। অন্যথায় পরিবহণ সেক্টরে নতুন অস্থিরতার আশঙ্কা প্রকাশ করে পরিবহণ চলাচল বন্ধের ঘোষনা দেন তারা। একই সাথে ৭২ঘন্টার মধ্যে দাবী না মানলে পবিহরণ ধর্মঘট, অবরোধের ইঙ্গিত দেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিবহণ মালিক শ্রমিক সমন্বয় পরিষদ নেতারা।

এ সময়  উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি সড়ক পরিবহণ মালিক গ্রুপের সভাপতি মাহাবুব-উল-আলম, সাধারণ সম্পাদক খলিলুর রহমান খোকন,খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিবহণ মালিক শ্রমিক সমন্বয় পরিষদের সদস্য সচিব মো: ইউনুছ মিঞা, ট্রাক-মিনিট্রাক মালিক গ্রুপের সভাপতি মো: আব্দুল মোমিন, সাধারণ সম্পাদক মো: জামাল উদ্দিন,খাগড়াছড়ি সড়ক পরিবহণ চালক সমবায় সমিতি লিমিটেড এর সভাপতি মধু সুদন দেবনাথ,খাগড়াছড়ি সড়ক পরিবহণ জীপ মালিক সমিতির সভাপতি মো: আব্দুল আজিম, সাধারণ সম্পাদক পরিমল দেবনাথসহ সকল পরিবহণ সেক্টরের নেতৃবৃন্দ।