খাগড়াছড়িতে ইউনিসেফ'র সহযোগিতায় ইফা'র প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন

আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি
আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি
প্রকাশিত: ১২:৪৭ অপরাহ্ন, ২৮ সেপ্টেম্বর ২০২১ | আপডেট: ১:০০ অপরাহ্ন, ১৮ মে ২০২৪

খাগড়াছড়িতে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে ইউনিসেফ'র সহোযোগীতায় 'উন্নয়নের জন্য যোগাযোগ কার্যক্রমে ধর্মীয় নেতৃবৃন্দের সম্পৃক্তকরণ' বিষয়ক দু’দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা  সম্পন্ন হয়েছে।

সোমবার (২৭ সেপ্টেম্বর) খাগড়াছড়ি পৌর মিলনায়তনে আয়োজিত কর্মশালা শেষ করা হয় ইসলামিক ফাউন্ডেশনের চট্টগ্রাম বিভাগীয় পরিচালক বোরহান উদ্দিন মো. আবুল আহসান এর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালার সমাপনি অধিবেশনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মো. জাকির হোসেন, উপ-পরিচালক ইমাম প্রশিক্ষণ কেন্দ্র, ঢাকা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি ইসলামিক ফাউন্ডেশনেরউপ-পরিচালক  মো. মনজুরুল আলম মজুমদার মসজিদ ভিক্তিক শিশু ও গণশিক্ষা কর্যাক্রম খাগড়াছড়ির মাস্টার ট্রেইনার মো. হাবিবুর রহমান, ফিল্ড অফিসার শাহাদাৎ উল্লাহসহ অন্যান্য নেতৃবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্য মো. জাকির হোসেন বলেন, সমাজের উন্নয়নের জন্য যোগাযোগ কার্যক্রমে ধর্মীয় নেতৃবৃন্দের সম্পৃক্ততা অপরিসীম। সমাজের আপামর জনসাধারণ এখনও ধর্মীয় নেতাদের কথা বিশ্বাসের সহিত আমলে নিয়ে তা পালনের চেষ্টা করে। কাজেই সরকারের সকল ধরণের উন্নয়নমূলক কার্যক্রমকে সফলভাবে সম্পন্ন করতে ধর্মীয় নেতাদের ভূমিকা অনস্বীকার্য। ২দিনব্যাপী এ প্রশিক্ষণকে বাস্তবজীবনে কাজে লাগালেই আজকের সময় ও শ্রম স্বার্থক হবে। 

প্রশিক্ষণ শেষে ৩০জন প্রশিক্ষণার্থীকে কোভিড১৯ মোকাবিলায় উপকরণসহ বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়। 

এসময় সমাপনী অনুষ্ঠানে, প্রশিক্ষনার্থীসহ স্থানীয় সাংবাদিক ও গন্যমান্যগণ উপস্থিত ছিলেন।