৩ পার্বত্য জেলায় ৩৫টি ইউনিয়নে ১১নভেম্বর নির্বাচন

আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি
আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি
প্রকাশিত: ৭:০৫ অপরাহ্ন, ৩০ সেপ্টেম্বর ২০২১ | আপডেট: ১১:২২ পূর্বাহ্ন, ১৮ মে ২০২৪

নির্বাচন কমিশন ঘোষিত ২য় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল অনুযায়ী আগামী ১১নভেম্বর'২১ পার্বত্য চট্টগামের ৩জেলায় ৩৫টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।

বুধবার (২৯ সেপ্টেম্বর) নির্বাচন কমিশনের সভা শেষে কমিশন সচিব হুমায়ুন কবির খোন্দকার ২য় ধাপের ৮৪৮টি ইউনিয়নে আগামী ১১নভেম্বর নির্বাচনের তফসিল ঘোষণা করেন। 

রাতে কোন কোন ইউনিয়নে নির্বাচন হবে তার তালিকা প্রকাশ করা হয়।

তিন পার্বত্য জেলায় নির্বাচন হবে ৩৫টি ইউনিয়নে। এর মধ্যে খাগড়াছড়ি জেলায় ১০টি, রাঙামাটি জেলায় ১২টি ও বান্দরবান জেলায় ১৩টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।

খাগড়াছড়ি জেলার  মাটিরাঙ্গা উপজেলার তাইন্দং, তবলছড়ি, বড়নাল, আমতলি, গোমতি, বেলছড়ি, মাটিরাঙ্গা সদর এবং গুইমারা উপজেলার গুইমারা সদর, হাফছড়ি ও সিন্দুকছড়ি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। 

রাঙামাটি জেলার বরকল উপজেলার সুবলং, বরকল সদর, আইমাছড়া ও বড় হরিণা, বিলাইছড়ি উপজেলার বিলাইছড়ি সদর, কেংড়াছড়ি, ফারুয়া ও বড়থলি এবং কাপ্তাই উপজেলার রাইখালী, চিৎমরম, কাপ্তাই সদর ও ওয়াগ্গা ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। 

বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার নাইক্ষ্যংছড়ি সদর, বাইশারী, ঘুমধুম, দোছড়ি, সোনাইছড়ি; লামা উপজেলার গজালিয়া, লামা সদর, ফাঁসিয়াখালী, আজিজনগর, সরই, রুপসীপাড়া, ফাইতং ও রোয়াংছড়ি সদর ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।

তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ১৭অক্টোবর। মনোনয়ন পত্র বাছাই ২০অক্টোবর, বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ২১থেকে ২৩অক্টোবর, আপিল নিষ্পত্তি ২৪ ও ২৫ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ২৬অক্টোবর, প্রতীক বরাদ্দ ২৭অক্টোবর ও ভোটগ্রহণ ১১নভেম্বর।