মাটিরাঙ্গার ৭ ইউনিয়নে নৌকার মাঝি হতে ৩৫আবেদন

আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি
আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি
প্রকাশিত: ১:০৮ অপরাহ্ন, ০৫ অক্টোবর ২০২১ | আপডেট: ১:০৩ অপরাহ্ন, ১৮ মে ২০২৪

মাটিরাঙ্গা উপজেলার ৭ইউনিয়ন পরিষদের ২য় ধাপে নির্বাচন ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১১নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে। নৌকা প্রতীক পেতে ৭ইউপিতে ৩৫প্রার্থী আবেদন করেছেন । 

এরই মধ্যে নৌকা প্রতীক পেতে নিজেদের আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ-সংগঠনের নেতা বলে উল্লেখ করে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে এসব আবেদনপত্র জমা দেন প্রার্থীরা।

এসব ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন পেতে মাটিরাঙ্গা সদর ইউনিয়নে ৪জন, বেলছড়ি ইউনিয়নে ৫জন, গোমতী ইউনিয়নে ৬জন, আমতলী ইউনিয়নে ৪জন, বড়নাল ইউনিয়নে ৫জন, তবলছড়ি ইউনিয়নে ৫জন ও তাইন্দং ইউনিয়নে ৬জন আবেদন করেছেন। 

মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা বলেন, ঘোষিত তফসিল অনুযায়ী উপজেলার সাতটি ইউনিয়নে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকার মনোনয়ন প্রত্যাশী ৩৫ জনের আবেদন আমরা পেয়েছি। চূড়ান্ত মনোনয়নের জন্য জেলা আওয়ামীলীগ হয়ে কেন্দ্রে এসব আবেদনের তালিকা পাঠানো হবে। কেন্দ্র এবং মনোনয়ন বোর্ড যাকে নৌকা প্রতীক দিবেন তার পক্ষে সকলকে কাজ করার জন্য ইউনিয়ন পর্যায়ে মিটিং করে সকল প্রত্যাশীদের বলা হয়েছে। 

এছাড়া দলের বিদ্রোহী হলে সেই প্রার্থী বহিষ্কার হবে বলেও জানান তিনি। 

প্রসঙ্গত, গত বুধবার(২৯ সেপ্টেম্বর) নির্বাচন কমিশন (ইসি) সভা শেষে খাগড়াছড়ি জেলাধীন মাটিরাঙ্গা উপজেলার ৭টি ইউনিয়নসহ দেশের ৮৪৮টি ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা করেন সচিব হুমায়ুন কবীর খোন্দকার। ঘোষিত তফসিল অনুযায়ী এসব ইউপি নির্বাচনের মনোনয়নপত্র জমাদানের শেষ তারিখ আগামী ১৭অক্টোবর। 

এছাড়া মনোনয়নপত্র বাছাই ২০অক্টোবর। বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ২১ থেকে ২৩অক্টোবর। আপিল নিষ্পত্তি শুনানি ২৪ ও ২৫অক্টোবর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৬অক্টোবর। প্রতীক বরাদ্দ ২৭অক্টোবর, ভোট গ্রহণ  ১১নভেম্বর অনুষ্ঠিত হবে।