লালমনিরহাটে লক্ষাধিক টাকার কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করে দিল ভ্রাম্যমাণ আদালত

এ,এল,কে খান জিবু, লালমনিরহাট জেলা প্রতিনিধি
এ,এল,কে খান জিবু, লালমনিরহাট জেলা প্রতিনিধি এ,এল,কে খান জিবু, লালমনিরহাট জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১:০১ পূর্বাহ্ন, ০৭ অক্টোবর ২০২১ | আপডেট: ৩:৪৮ অপরাহ্ন, ১৮ মে ২০২৪

লালমনিরহাটের সদর উপজেলায় ভ্রাম্যমান আদালতের বিশেষ অভিযানে ২ লক্ষাধিক টাকার নিষিদ্ধ কারেন্ট জাল ও বিশেষভাবে বসানো জমজাল জব্দ করে তা ধ্বংস করা হয়েছে।

মৎস্য সম্পদ উন্নয়নে লালমনিরহাটে মৎস্য বিভাগ ও সদর উপজেলা প্রশাসনের বিশেষ অভিযানে বুধবার বিকাল পর্যন্ত সদর উপজেলার বড়বাড়ি হাটে ও কয়েকটি খাল-বিলে এ বিশেষ ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়। 

উপজেলা মৎস্য অফিস সূত্রে জানাগেছে, গোপন সংবাদের ভিত্তিতে লালমনিরহাট সদর উপজেলা নির্বাহী অফিসার সোহেল রানা ও সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মাহমুদুন্নবী মিঠু সঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে উপজেলার বড়বাড়ি ইউনিয়নের ঐতিহ্যবাহী বড়বাড়ী হাটে অভিযান পরিচালনা করেন। এসময় প্রকাশ্যে বিক্রি হওয়া ৭ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। যার বাজার মূল্য ১লক্ষাধিক টাকা।

পরে বাজারের পাশেই জব্দকৃত কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা হয়। একই অভিযানে উপজেলার পঞ্চগ্রাম ইউনিয়নের ফকিরের তকেয়া এলাকার একটি খালে বিশেষভাবে বসানো ৫টি ফিক্সড ইঞ্জিন (জমজাল) জব্দ করা হয়। পরে জমজাল গুলো ধ্বংস করা হয়। যার বাজার মূল্য ১ লাখ ২৫ হাজার টাকা। উক্ত অভিযানে উপজেলা মৎস্য দপ্তরের অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।