পলাশবাড়ীতে ইউনিয়ন আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলামের বিরুদ্ধে তাতীলীগ নেত্রীর ধর্ষণ মামলা

আল কাদরি কিবরিয়া সবুজ, গাইবান্ধা প্রতিনিধি
আল কাদরি কিবরিয়া সবুজ, গাইবান্ধা প্রতিনিধি আল কাদরি কিবরিয়া সবুজ, গাইবান্ধা প্রতিনিধি
প্রকাশিত: ৪:৪৭ অপরাহ্ন, ০৭ অক্টোবর ২০২১ | আপডেট: ৪:৫৫ অপরাহ্ন, ১৮ মে ২০২৪

গাইবান্ধার পলাশবাড়িতে আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলামের বিরুদ্ধে তাঁতীলীগের এক নারী নেত্রীকে বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় গতকাল বুধবার বিকেলে ওই নারী নিজে বাদি হয়ে রফিকুলকে আসামি করে পলাশবাড়ি থানায় একটি মামলা দায়ের করেছেন। যাহার মামলা নং-৯। 

৩১ বছরের ভুক্তভোগী ওই নারী নেত্রী তাঁতীলীগ পলাশবাড়ি উপজেলা কমিটির মহিলা বিষয়ক সম্পাদক। অভিযুক্ত রফিকুল ইসলাম পলাশবাড়ি উপজেলা আওয়ামী লীগের সদস‌্য ও বরিশাল ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি এবং বাংলাদেশ টুডে পত্রিকার গাইবান্ধা জেলা প্রতিনিধি। 

মামলার এজাহারে ওই নারী নেত্রী উল্লেখ করেন, বিয়ের আশ্বাসে তার সঙ্গে সম্পর্ক গড়ে তোলে রফিকুল ইসলাম। দীর্ঘদিনের সম্পর্কের সূত্রে ঢাকার বিভিন্ন আবাসিক হোটেলসহ বাসা ভাড়া করেও তার সঙ্গে অবাধে শারীরিক মেলামেশা করে রফিকুল। কিছুদিন ধরে বিয়ে করতে চাপ দিলে রফিকুল নানা তালবাহনা শুরু করে। ঘটনা জানাজানির পর দলের নেতাকর্মীসহ স্থানীয়রা সমাধানের চেষ্টা করলেও রফিকুল তাকে বিয়ে করতে অস্বীকৃতি জানায়। এরপর ঘটনা ধামাচাপা দিতে ক্ষমতার প্রভাবে দেখিয়ে রফিকুল তাকে বিভিন্ন হুমকিও দেয় বলে অভিযোগ নারী নেত্রীর। ফলে বাধ‌্য হয়ে থানায় তার বিরুদ্ধে মামলা করেন তিনি। 

বিষয়টি নিশ্চিত করে পলাশবাড়ি থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. মাসুদ রানা জানান, রফিকুল ইসলামের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে ওই নারী মামলা করেছেন। তাকে স্বাস্থ‌্য পরীক্ষার জন‌্য সদর হাসপাতালে পাঠানো হবে। অভিযুক্ত আসামী রফিকুল ইসলামকে গ্রেফতারের চেষ্টা চলছে‌। 

তবে এ বিষয়ে বক্তব‌্য জানতে চেষ্টা করেও পাওয়া যায়নি অভিযুক্ত রফিকুল ইসলামকে। 

এছাড়া বিষয়টি নিয়ে পলাশবাড়ি উপজেলা আওয়ামী লীগের কয়েকজন নেতার সঙ্গে যোগাযোগ করা হলেও তারা মন্তব‌্য করতে রাজি হয়নি।