মাটিরাঙ্গায় ১৭৭দুস্থদের মাঝে সমাজ কল্যাণ পরিষদের নগদ অর্থ বিতরণ

আব্দুল্লাহ আল মামুন,  পার্বত্য অঞ্চল প্রতিনিধি
আব্দুল্লাহ আল মামুন, পার্বত্য অঞ্চল প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন, পার্বত্য অঞ্চল প্রতিনিধি
প্রকাশিত: ৬:১৮ অপরাহ্ন, ০৭ অক্টোবর ২০২১ | আপডেট: ১০:৩৫ পূর্বাহ্ন, ১৮ মে ২০২৪

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় বাংলাদেশ জাতীয় সমাজ কল্যাণ পরিষদ কর্তৃক অসহায় ও দুস্থ পরিবারের মাঝে জীবনমান উন্নয়নে উপজেলা সমাজ সেবা কার্যলয়ের আয়োজনে  এককালীন নগদ আর্থ বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (৭ অক্টোবর)  সকালে উপজেলা অডিটোরিয়াম হল রুমে এ বিতরণ অনুষ্ঠান হয়েছে। 

মাটিরাঙ্গা পৌরসভাসহ ৭ইউনিয়নের ১৭৭অসহায় ও দুস্থ পরিবারের মাঝে  সাড়ে ৩হাজার টাকা করে মোট ৬লক্ষ ১৯হাজার ৫০০টাকা আর্থিক অনুদান বিতরণ করা হয়।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (অঃদ)  হেদায়েত উল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা বাদশা ফয়সাল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ আনিসুজ্জামান ডালিম, উপ আনুষ্ঠানিক শিক্ষা ব্যুরো কর্মকর্তা এস এম রাইয়ান আলম, মহিলা বিষয়ক কর্মকর্তা ওবায়দুল হক প্রমুখ

এসময় প্রধান অতিথির বক্তব্যে রফিকুল ইসলাম বলেন, আওয়ামীলীগ সরকার ক্ষমতা আসার পর থেকে জনগণের জীবনযাত্রার মান উন্নয়নে কাজ করে যাচ্ছে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের হাতকে শক্তিশালী করার জন্য আসন্ন ইউপি নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থীকে ভোট দিয়ে সরকারের উন্নয়নের দ্বারাকে অব্যাহত রাখার আহবান জানান তিনি।

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার (অঃদাঃ) হেদায়েত উল্লাহ বলেন, জনকল্যানে সমাজিক সুরক্ষা থেকে শুরু করে সকল অর্থনৈতিক ক্ষেত্রে অগ্রনি ভূমিকা পালন করছে বর্তমান সরকার। উন্নত রাষ্ট্রে দেখা যায় রাষ্ট্রের নাগরিকের চিকিৎসা থেকে শুরু করে সকল দায়িত্ব পালন করে সে দেশের সরকার এর কারণ হলো তারা উচ্চ মাত্রায় কর বা টেক্স আদায় করে সে তুলনায় আমরা সরকারকে খুবই নগন্য টেক্স দেই। আমরা যদি সরকারকে সহযোগীতা করি তাহলে উন্নত রাষ্ট্রের মতো আমরাও ফ্রি চিকিৎসা সেবা পাবো, সরকার ইতিমধ্যেই সমাজ সেবা কার্যালয় অফিসের  মাধ্যমে অসহায়, ও গরিবদের জন্য বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধের ব্যবস্থা করেছে।