রাঙামাটিতে বিপুল পরিমাণ অস্ত্র-গোলাবারুদ ও মাদকসহ আটক-৭

আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি
আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি
প্রকাশিত: ১২:৫৭ অপরাহ্ন, ০৮ অক্টোবর ২০২১ | আপডেট: ৯:৫৩ পূর্বাহ্ন, ১৮ মে ২০২৪

রাঙামাটি পার্বত্য জেলায় বিজিবি’র ছোটহরিণা ব্যাটালিয়নের নেতৃত্বে সমন্বিত অভিযানে বিপুল পরিমাণ অস্ত্র-গোলাবারুদ ও মাদক উদ্ধার করা হয়েছে।

বুধবার(৬ অক্টোবর) বড়হরিণা বিওপি’র চেকপয়েন্টে তল্লাশি চলাকালে ৫জন আরোহীর নিকট সর্বমোট ২০রাউন্ড ১২মিমি ছড়াগুলি, ২২বোরের ১০টি খালি খোসা, ২জোড়া মিলিটারি সদৃশ বুট, ৯৭০গ্রাম কোকেন/ক্রিস্টাল মেথ সদৃশ বস্তু এবং  ৩প্যাকেট টেস্টিং সল্ট জব্দ করা হয়।

বিজিবি সূত্র জানায়, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর রাঙ্গামাটি সেক্টরের অধীনস্থ বরকল উপজেলায় অবস্থিত ছোট হরিণা ব্যাটালিয়ন (১২ বিজিবি) কর্তৃক 

পরবর্তীতে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে রাঙ্গামাটির বরকল থানার অন্তর্গত হালাম্বা নামক স্থানে ছোট হরিণা ব্যাটালিয়নের নেতৃত্বে বরকল ব্যাটালিয়ন(৪৫ বিজিবি), রাজনগর ব্যাটালিয়ন (৩৭ বিজিবি), রাঙ্গামাটি আর্মি জোন ও পুলিশের সমন্বয়ে একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

ওই অভিযানে ৪টি অবৈধ একনালা বন্দুক উদ্ধার করা হয় এবং অভিযান চলাকালীন সময়ে নিম্নবর্ণিত ৭জন আসামিকে আটক করা হয়।

আটকৃতরা হলেন, হোয়াং পুইয়া(৩৫), পিতা-বানতির, সাং-সাইচাল পাড়া ৬নং ওয়ার্ড, ৩নং আইমাছড়া ইউপি, থানা-বরকল, জেলা-রাংঙ্গামাটি। থান জুয়াল(২৭), পিতা-থানময়, সাং-জৌতুইপাড়া বামের হালাম্বা ৫নং ওয়ার্ড, ২নং বরকল ইউপি, পোস্ট ও থানা-বরকল, জেলা-রাংঙ্গামাটি পার্বত্য জেলা। এলভিদ (২৩), পিতা-লাল চুই, সাং-জৌতুইপাড়া বামের হালাম্বা ৫নং ওয়ার্ড, ২নং বরকল ইউপি, পোস্ট ও থানা-বরকল, জেলা-রাংঙ্গামাটি পার্বত্য জেলা। আদি (২৫), পিতা-সাংলাল, সাং-জৌতুইপাড়া বামের হালাম্বা ৫নং ওয়ার্ড, ২নং বরকল ইউপি, পোস্ট ও থানা-বরকল, জেলা-রাংঙ্গামাটি পার্বত্য জেলা। লাল লমসাং (১৯), পিতা-সুমাহার, সাং-জৌতুইপাড়া বামের হালাম্বা ৫নং ওয়ার্ড, ২নং বরকল ইউপি, পোস্ট ও থানা-বরকল, জেলা-রাংঙ্গামাটি পার্বত্য জেলা। লিয়ান্না (৫১), পিতা-থাংসালেই, সাং-জৌতুইপাড়া বামের হালাম্বা ৫নং ওয়ার্ড, ২নং বরকল ইউপি, পোস্ট ও থানা-বরকল, জেলা-রাংঙ্গামাটি পার্বত্য জেলা।  জৌরাম (২৩), পিতা-জৌয়া, মাতা-শেলী, সাং-জৌতুইপাড়া বামের হালাম্বা ৫নং ওয়ার্ড, ২নং বরকল ইউপি পোস্ট ও থানা-বরকল, জেলা-রাংঙ্গামাটি।

 উদ্ধারকৃত অস্ত্র ও গোলাবারুদসহ আসামীদেরকে বরকল থানায় সোপর্দ করা হয়েছে।