খাগড়াছড়িতে প্রবারণা পূর্ণিমা উপলক্ষে ১টাকার বাজার

আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি
আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি
প্রকাশিত: ৮:০০ অপরাহ্ন, ১৯ অক্টোবর ২০২১ | আপডেট: ৮:০০ অপরাহ্ন, ১৯ অক্টোবর ২০২১

খাগড়াছড়িতে প্রবারণা পূর্ণিমা উপলক্ষে বিদ্যানন্দ ফাউন্ডেশনের উদ্যোগে অসহায় সাধারন বৌদ্ধ  ধর্মাবলম্বীদের জন্য ১টাকায় পণ্য কেনার বাজারে উৎসবমূখর পরিবেশে  ব্যাপক  সাড়া পড়েছে।

মঙ্গলবার (১৯ অক্টোবর) সকালে জেলা শহরের প্রাচীনতম বৌদ্ধ ধর্মাবলম্বীদের মন্দির য়ংড বৌদ্ধ বিহারে প্রবারণা পূর্ণিমা উপলক্ষে 

১টাকা দিয়ে পণ্য ক্রয়ের বাজার উদ্বোধন করেন,  খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান ও খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের যুগ্ন-সাধারন সম্পাদক মংসুইপ্রু চৌধুরী অপু।

প্রধান অতিথির বক্তব্যে খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান ও খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের যুগ্ন-সাধারন সম্পাদক মংসুইপ্রু চৌধুরী অপু বলেন, বিদ্যানন্দ ফাউন্ডেশন শুরু থেকে অসহায় স্বল্প আয়ের মানুষের পাশে থেকে কাজ করে আসছে তারই ধারাবাহিকতায় বৌদ্ধ ধর্মের প্রবারণা পূর্ণিমা যেন অসহায় সাধারন বৌদ্ধ ধর্মাবলম্বী মানুষ ভালভাবে করতে পারে সেজন্য ১টাকা দিয়ে পণ্য কেনার ব্যবস্হা করেছে এ ফাউন্ডেশন।

অনুষ্ঠানে খাগড়াছড়ি  পৌরসভার মেয়র ও জেলাা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, শরণার্থী বিষয়ক টাস্কফোর্স এর নির্বাহী কর্মকর্তা মো:রাশেদুল হক, বিদ্যানন্দ ফাউন্ডেশনের একজিকিউটিব বোর্ড মেম্বার মো:জামাল উদ্দিন, মন্দির পরিচালক কমিটির সহ-সভাপতি নিয়ং মারমাসহ বিহার অধ্যক্ষ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রবারণা পূর্ণিমার উপলক্ষে সাধারণ বৌদ্ধ ধর্মাবলম্বী ১১শ মানুষের মাঝে জনপ্রতি নামে মাত্র ১টাকা দিয়ে  নিজের পছন্দের কাপড় থেকে শুরু করে বিভিন্ন পন্য ক্রয় করে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হয়। এই বাজারে উপস্থিত সকল উৎসবমূখর পরিবেশ  পন্য ক্রয় করেন।