খাগড়াছড়িতে বর্ণিল আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে'২১ উদযাপন

আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি
আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি
প্রকাশিত: ৫:৩৩ অপরাহ্ন, ৩০ অক্টোবর ২০২১ | আপডেট: ১:৩১ অপরাহ্ন, ১৮ মে ২০২৪

মুজিববর্ষে পুলিশ নীতি, জনসেবা আর সম্প্রীতি ' এ স্লোগানকে সামনে রেখে  পুলিশের উদ্যােগে বর্ণিল আয়োজনে খাগড়াছড়িতে উদযাপন করা হয়েছে কমিউনিটি পুলিশিং ডে'২১। 

শনিবার (৩০ অক্টোবর) সকাল ১০টায় খাগড়াছড়ি পুলিশ লাইনস্থ ড্রিল শেড হলে জেলা কমিউনিটি পুলিশিং বিষয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

কমিউনিটি পুলিশিং ডে'২০২১ অনুুুুষ্ঠানে খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি)  মুহাম্মদ রশীদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি সাংসদ ও জেলা আওয়ামীলীগের সন্মানিত সভাপতি এবং খাগড়াছড়ি জেলার অসম্প্রদায়িক নেতা এ জেলার সাধারণ মানুষের নয়নের মণি বাবু কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।খাগড়াছড়ি পার্বত্য জেলার সম্মানিত পুলিশ সুপার মোহাম্মদ আজিজ আহমেদ সহ জেলা পুলিশের সকল সম্মানিত সহকর্মীবৃন্দ। খাগড়াছড়ি সদর থানার সম্মানিত ওসি (সদর) মোহাম্মদ আব্দুর রশিদ‌

তিনি বলেন, জনগনের দ্বারপ্রান্তে সেবা পৌঁছে  দেয়ার লক্ষ্যে কমিউনিটি পুলিশ ও বিট পুলিশিং সৃষ্টি এতে করে পুলিশ ও জনগণের মাঝে ভ্রাত্বিত্তবোধ তৈরি হয়েছে। সমাজ থেকে বাল্য বিবাহ, মাদক নির্মূল, নারী নির্যাতন, ইভটিজিং,  কিশোর গ্যাং অপরাধ, সাম্প্রাদায়িক সহিংসতা প্রতিটি স্তর থেকে অপরাধ নির্মূল করতে কমিউনিটি পুলিশিং এর সদস্যদের তথ্য দিয়ে থানা পুলিশকে   সহযোগিতা করতে হবে।

অনুষ্ঠানে কমিউনিটি পুলিশের সদস্য পুলিশ, আনসার ভিডিপি সদস্য,  জনপ্রতিনিধি, শিক্ষক, মসজিদের ইমাম, সমাজকর্মী সাংবাদিকসহ সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্হিত ছিলেন।