দিঘীনালায় ভ্রাম্যমাণ আদালতে অবৈধ ২করাত কলে জরিমানা ও ৩টি সিলগালা

আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি
আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি
প্রকাশিত: ৮:২১ অপরাহ্ন, ০১ নভেম্বর ২০২১ | আপডেট: ১:০৩ অপরাহ্ন, ১৮ মে ২০২৪

খাগড়াছড়ির দিঘীনালায় লাইসেন্স বিহীন ২টি করাত কলকে ভ্রাম্যমাণ আদালতে ১৫হাজার টাকা জরিমানা ৩টি করাত কল সিলগালা করা হয়েছে। 

রবিবার (৩১অক্টোবর ) দুপুরে উপজেলার মেরুং রেঞ্জের আওতায় ৩টি অবৈধ করাত কলে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন দিঘীনালা উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ফাহমিদা মুস্তফা।

এসময় মেরুং রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা মো:মতিউর রহমান উপস্হিত ছিলেন। তিনি জানান, মেরুং রেঞ্জের আওতায় ৩টি করাত কলে লাইসেন্স না থাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ছোট্র মেরুং ফয়জুর রহমান স'মিলকে ১০হাজার  ও বেতছড়ি বাঁচা মেরুং শফিক স'মিলকে ৫হাজার টাকা জরিমানাসহ করাত কলের যন্ত্রপাতি জব্দ করেন।

জামতলি বাঙালি পাড়া এলাকার শাহ আলম স"মিলের করাত কল লাইসেন্স না থাকায় বনবিভাগের নোর্টিশে দীর্ঘদিন বন্ধ করাত কলসহ ৩টি করাত কল সিলগালা করেছেন ভ্রাম্যমান আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও দিঘীনালা উপজেলা নির্বাহী অফিসার ফাহমিদা মুস্তফা।

দিঘীনালা উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ফাহমিদা মুস্তফা বলেন, করাত কল বিধিমালা-২০১২ অনুযায়ী অবৈধ করাত কলের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতে উপজেলার ৩টি করাত কলকে সিলগালা করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।