মাটিরাঙ্গায় চিকিৎসকের অবহেলায় রোগীর মৃত্যু

আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি
আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি
প্রকাশিত: ১২:৩৫ অপরাহ্ন, ০৪ নভেম্বর ২০২১ | আপডেট: ১১:৪৫ পূর্বাহ্ন, ১৮ মে ২০২৪

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় চিকিৎসকের অবহেলায় এক রোগীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। 

বুধবার (০৩  নভেম্বর) বিকালে মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মুসলিমপাড়া এলাকার  বাসিন্দা জিয়াউল হকের(৬৫) মৃত্যুর ঘটনা ঘটে।

এ ঘটনায় নিহতের স্বজনেরা  হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার(সেকমো) দিপঙ্কর ধর ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. খায়রুল আলমকে বিকেল ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত দেড় ঘন্টা অবরুদ্ধ করে রাখে। 

নিহত জিয়াউল হকের ছেলে মো. আল আমিন বলেন, দুপুরের দিকে আমার বাবা অসুস্থ হয়ে পড়লে আমরা তাকে দ্রুত হাসপাতালে নিয়ে আসি। এসময় ইমারজেন্সিতে উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার (সেকমো) দিপঙ্কর ধর কর্তব্যরত ছিলেন। তিনি আমার বাবার চিকিৎসা না করে মোবাইল ফোনে কথা বলেন। আমার বাবার খুব শ্বাসকষ্ট হলে আমি বারবার চিকিৎসা দেয়ার অনুরোধ করলে তিনি ‘নো মাস্ক নো সার্ভিস’ বলেন। ইমারজেন্সী রুমে গ্যাস সিলিন্ডার থাকলেও তিনি আমার বাবাকে অক্সিজেন দেননি। আমি মাস্ক নিয়ে আসলে তিনি আমার বাবাকে হাসপাতালে ভর্তি করেন। বাবাকে হাসপাতালের বেডে নিয়ে যাওয়ার সাথে সাথে তিনি মারা যান।

এদিকে জিয়াউল হকের মৃত্যুর খবরে তার স্বজনসহ স্থানীয়রা হাসপাতালে ভীড় করে। এসময় তারা তার মৃত্যুর জন্য কর্তব্যরত চিকিৎসককে দায়ী করে তার শাস্তি দাবি করেন। কর্তব্যে অবহেলায় দিপঙ্কর ধরসহ এ ২চিকিৎসকের অপসারন দাবি করে।

খবর পয়ে সেনাবাহিনী ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। অভিযুক্ত চিকিৎসক দীপঙ্কর ধর চিকিৎসায় অবহেলার অভিযোগ অস্বীকার করেছেন।

এ বিষয়ে মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. খায়রুল আলম বলেন, চিকিৎসকের অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগে উর্ধ্বতন কর্তপক্ষের সাথে কথা হয়েছে। দায়িত্ব পালনে অবহেলা করলে ব্যবস্থা নেয়া হবে।

মাটিরাঙা থানার ভারপ্রাপ্ত  কর্মকর্তা(ওসি) মুহাম্মদ আলী বলেন, ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি।