রাজশাহীতে বিপুল পরিমান বিভিন্ন ব্যান্ডের নকল প্রসাধণী, কাঁচামাল ও যন্ত্রাংশ উদ্ধার আটক ২

মোহাম্মদ আলী, রাজশাহী ব্যুরো
মোহাম্মদ আলী, রাজশাহী ব্যুরো মোহাম্মদ আলী, রাজশাহী ব্যুরো
প্রকাশিত: ১০:৫৫ অপরাহ্ন, ১০ নভেম্বর ২০২১ | আপডেট: ৩:০৬ অপরাহ্ন, ১৮ মে ২০২৪

রাজশাহীর পবায় বিপুল পরিমান নামীদামী বিদেশী ব্যান্ডের নকল প্রসাধণী, কাঁচামাল ও যন্ত্রাংশ সামগ্রী উদ্ধার করেছে পুলিশ। এসময় দুজন ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলেন- দুর্গাপুরের কালুপাড়া দক্ষিনপাড়ার মৃত গাজীউর রহমানের ছেলে সাইফুল ইসলাম (৪৮) ও দিঘীর পারিলার মৃত আ. সফি তালুকদারের ছেলে মেজবাহ উদ্দিন (৪০)।

এনিয়ে আজ বুধবার দুপুরে রাজশাহী মহানগর পুলিশ কমিশনারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মাধ্যমে এই তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে ছিলেন- মহানগর পুলিশের কমিশনার মো. আবু কালাম সিদ্দিক। পুলিশ জানায়- এই সকল নকল প্রসাধণী ব্যবহারের ফলে ব্যবহারকারীদের দীর্ঘ মেয়াদী বিভিন্ন প্রকার চর্ম রোগ এমনকি স্কিন ক্যান্সারও হতে পারে।

সংবাদ সম্মেলনে জানা গেছে- মঙ্গলবার (৯ নভেম্বর) পুলিশ গোপন সূত্রে জানতে পারে দিঘীর পারিলায় বিভিন্ন প্রকার প্রতিষ্ঠিত দেশী-বিদেশী কোম্পানীর মোড়ক যুক্ত নকল প্রসাধণী, নকল প্রসাধণী তৈরির কাঁচামাল মজুদ করে রাজশাহী মহানগর এবং মহানগরীর বাহিরে বিভিন্ন বিউটি পার্লার, জেন্টস পার্লার, সেলুন ও কসমেটিক্স’র দোকানে সরবরাহ করছে।

এমন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে দেশী-বিদেশী কোম্পানীর মোড়কে যুক্ত নকল প্রসাধণী, নকল প্রসাধণী তৈরীর বিভিন্ন কাঁচামাল ও যন্ত্রপাতি উদ্ধার করে। যার বাজার মূল্য ১৭ লাখ ৪৬ হাজার ৮০০ টাকা।

এসময় বিভিন্ন প্রকার প্রতিষ্ঠিত দেশী-বিদেশী কোম্পানীর মোড়কে যুক্ত নকল প্রসাধণী মজুদ ও তৈরি কারক সাইফুল ইসলাম ও মেজবাহ উদ্দিনকে গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থাগ্রহণ করা হয়েছে।