খাগড়াছড়ির মাটিরাঙা ও গুইমারার ১০ইউপিতে রাত পোহালেই ভোট গ্রহণ

আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি
আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি
প্রকাশিত: ১০:৫৮ অপরাহ্ন, ১০ নভেম্বর ২০২১ | আপডেট: ১:৩১ অপরাহ্ন, ১৮ মে ২০২৪

খাগড়াছড়ি  পার্বত্য জেলার মাটিরাঙ্গা ও গুইমারা উপজেলার ১০ইউপিতে রাত পোহালেই ভোট গ্রহণ। 

বৃহস্পতিবার(১১ নভেম্বর) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে ভোট গ্রহণ। এ ভোট গ্রহণকে সামনে রেখে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে ভোটের উপকরণ।

বুধবার(১০ নভেম্বর) দুপুর থেকে ভোটের উপকরণ সমূহ ভোট গ্রহণের দায়িত্বে নিয়োজিত সংশ্লিষ্ট কর্মকর্তারা প্রতিটি কেন্দ্রে পৌঁছিয়েছেন।

খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার ৭ইউনিয়নে ৬৪টি ভোট কেন্দ্রের ১৯৮টি বুথে ৬৩হাজার ২৬৩জন ভোটার প্রদান করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ৩২হাজার ১১৩জন ও নারী ভোটার ৩১হাজার ১১৫জন।

এছাড়া গুইমারা উপজেলা ৩ইউনিয়নে ২৭টি ভোট কেন্দ্রে ১১৪টি বুথে ৩৪হাজার ৮০৯জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। তার মধ্যে পুরুষ ভোটার ১৮হাজার ৪৪জন ও নারী ভোটার ১৬হাজার ৭৬৫জন।

 একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে মাটিরাঙ্গা ও গুইমারা উপজেলার প্রতিটি ইউনিয়নে একজন করে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। এছাড়া প্রতিটি কেন্দ্রে ৫জন পুলিশ ও ১৫জন আনসার-ভিডিপি সদস্য নিরাপত্তার দায়িত্ব পালন করবেন। পাশাপাশি স্ট্রাইকিং ফোর্স হিসেবে পুলিশ ও বিজিবির একাধিক টীম মাঠে থাকবে।

খাগড়াছড়ি জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ সাইদুর রহমান জানান, এ নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে নির্বাচন কমিশনের পক্ষ থেকে সব ধরণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।