খাগড়াছড়ির দীঘিনালায় সন্তান প্রসবের ২ঘন্টা পর এসএসসি পরীক্ষা দিলেন মা

আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি
আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি
প্রকাশিত: ৭:৫৬ অপরাহ্ন, ১৫ নভেম্বর ২০২১ | আপডেট: ১১:২৩ পূর্বাহ্ন, ১৮ মে ২০২৪

খাগড়াছড়ি পার্বত্য জেলার দীঘিনালায় সন্তান প্রসবের ২ঘন্টা পর এসএসসি পরীক্ষা দিলেন হাচিনসনপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ফাতেমা(১৮)। 

জানা যায়, সোমবার(১৫ নভেম্বর) সকাল ৮টায় মেয়ে সন্তানের জন্ম দেন তিনি। পরে হাসপাতাল থেকে তাকে ছাড়পত্র দেয়া হয়। এরপর নবজাতককে খালার কাছে রেখে এসে দীঘিনালা সরকারি উচ্চ বিদ্যালয় পরিক্ষা কেন্দ্রে এসে এসএসসি পরীক্ষায় অংশ নেয় ফাতেমা। তিনি মানবিক শাখার একজন ছাত্রী।

প্রসববেদনা নিয়ে রোববার রাতে খাগড়াছড়ির দীঘিনালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছিলেন এসএসসি পরীক্ষার্থী ফাতেমা আক্তার(১৮)।

এই বিষয়ে ফাতেমা আক্তার বলেন, সকালে জন্ম নেয়া সন্তানকে বাড়িতে আমার খালার কাছে রেখে এসে পরীক্ষা দিয়ে এসেছি। আমি সবার মতো স্বাভাবিকভাবেই পরীক্ষা দিয়েছি। এতে আমার কোন সমস্যা হয়নি। আমি ও আমার সন্তান ২জনেই সুস্থ আছি।

দীঘিনালা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অনুপ চন্দ্র দাশ বলেন, সন্তান জন্ম দিয়ে ২ঘন্টা পর পরীক্ষায় অংশ নেয়ার বিষয়টি আমি অবগত নই। পরীক্ষার্থীর অবিভাবকরাও এ বিষয়ে কিছুই জানায়নি।

উল্লেখ্য, এসএসসি পরীক্ষার দ্বিতীয় দিনে মানবিক বিভাগে দীঘিনালা সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৩৬৯জন পরীক্ষার্থী অংশ নেয়।