সাদুল্লাপুরের পল্লীতে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে ফুটবল নারী সদস্যসহ আহত-২

আল কাদরি কিবরিয়া সবুজ, (গাইবান্ধা) প্রতিনিধি
আল কাদরি কিবরিয়া সবুজ, (গাইবান্ধা) প্রতিনিধি আল কাদরি কিবরিয়া সবুজ, (গাইবান্ধা) প্রতিনিধি
প্রকাশিত: ৭:৫৭ অপরাহ্ন, ১৯ নভেম্বর ২০২১ | আপডেট: ৩:৩৬ অপরাহ্ন, ১৮ মে ২০২৪

গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার ইদিলপুর ইউনিয়নে ধারাই গ্রামে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে এক ফুটবল নারী সদস্যের উপর হামলার ঘটনার খবর পাওয়া গেছে।

জানা যায়, ধারাই গ্রামের সহিদুল ইসলামের সঙ্গে একই গ্রামের সাজা মিয়া গং-দের সাথে দীর্ঘদিন ধরে জমিজমা সংক্রান্ত মনোমালিন্য মামলা মোকাদ্বমা চলে আসছে। এরই ধারাবাহিকতায় ১৯ নভেম্বর শুক্রবার দুপুর ১২টার দিকে সহিদুল ইসলামের ভোগ দখলকৃত জমিতে প্রতিপক্ষগণ বাঁশ দিয়ে ঘিরে দেওয়াকে কেন্দ্র করে এ হামলার ঘটনা ঘটে। এসময় পূর্বের মামলার ১০ আসামী সহ মৃত তাজু মিয়ার ছেলে রফিকুল, শফি, শাহীন, শামীম অতর্কিত হামলা চালায়। হামলায় সহিদুল ইসলামের বোন হাইতন বেগম (৩০) কে এলোপাতারি ধারালো অস্ত্র দিয়ে গুরুতর জখম করে। পরবর্তীতে ফুটবল অনুর্দ্ধ-১৭ দলের ক্যাপ্টেন মোছাঃ হাবিবা আক্তার'কে বাড়ী থেকে বের করে রাস্তায় নিয়ে মারধর ও লাঞ্ছিত করে। এ ঘটনায় গুরুতর আহত হাইতন বেগমকে জেলার পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়েছে। এরিপোর্ট লেখা পর্যন্ত সহিদুল ইসলাম মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গেছে। 

পলাশবাড়ী ফুটবল দলের কোচ সুরুজ হক লিটন ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, দ্রুত উক্ত ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি।

উল্লেখ্য, ২২ শতাংশ জমি নিয়ে উভয়পক্ষের সীমানা নির্ধারণের দ্বন্দ্ব চলছে সাজু ও সহিদুলগংদের মাঝে। এঘটনায় দুটি মামলা বিজ্ঞ আদালতে বিচারাধীন রয়েছে। এবং উক্ত বিরোধপূর্ণ জমিতে আদালত কর্তৃক ১৪৪ ধারা বলবৎ রয়েছে বলে জানা গেছে।