মানুষের জানমালের নিরাপত্তা দিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন ধাপেরহাট পুলিশ কেন্দ্র পরিদর্শক ''সেরাজুল হক''

আল কাদরি কিবরিয়া সবুজ, (গাইবান্ধা) প্রতিনিধি
আল কাদরি কিবরিয়া সবুজ, (গাইবান্ধা) প্রতিনিধি আল কাদরি কিবরিয়া সবুজ, (গাইবান্ধা) প্রতিনিধি
প্রকাশিত: ১২:১১ পূর্বাহ্ন, ২৩ নভেম্বর ২০২১ | আপডেট: ৫:৫৯ অপরাহ্ন, ১৮ মে ২০২৪

গাইবান্ধার সাদুল্লাপুরের ধাপেরহাট পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক সেরাজুল হক বলেছেন, মানুষের জানমালের নিরাপত্তা বিধানসহ পুলিশী সেবা পৌঁছে দিতে নিরলসভাবে কাজ করছে পুলিশ। মাদক-সন্ত্রাস, চুরি-ডাকাতি ও জঙ্গিবাদ বিরোধী কর্মকান্ড মোকাবেলায় জিরো টলারেন্স ঘোষনা করা হয়েছে। সামাজিক সাংস্কৃতিক, রাজনৈতিক, পেশাজীবি সংগঠনসহ সকলের সহযোগিতা নিয়ে কাজ করার ফলেই অতিতের যে কোন সময়ের তুলনায় ধাপেরহাট পুলিশ ফাঁড়ি এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি বর্তমানে যতেষ্ঠ ভালো রয়েছে। তিনি আরও বলেন "মুজিব বর্ষের অঙ্গিকার পুলিশ হবে জনতার" এই স্লোগানকে সামনে রেখে বর্তমান পুলিশের আইজিপি স্যারের নেতৃত্বে পুলিশ আধুনিক বাহিনীতে পরিনত হয়েছে। থানায় জিডি ও মামলা করতে মানুষকে আর হয়রানির স্বীকার হতে হয় না। ডিজিটাল বাংলাদেশে ঘড়ে বসেই ৯৯৯ কল করলেই পৌঁছে যাচ্ছে পুলিশী সেবা।

বিভিন্ন সূত্রে জানা যায়, গত ৩/৫/২০২১ইং তারিখে ধাপেরহাট পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক হিসেবে যোগদানের পর থেকেই ডাকাতি, চুরি, মাদক নির্মূলসহ সামগ্রিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে রাত-দিন পরিশ্রম করে যাচ্ছেন পরিদর্শক সেরাজুল হক ও তার টীম। ইতিমধ্যেই তিনি মহাসড়কে নৈশকোচ ডাকাতির ঘটনার সাথে জড়িত প্রায় ১০ জন ডাকাতকে অভিযান চালিয়ে সুদুর রাজধানীর বিভিন্ন এলাকা থেকে গ্রেফতার করতে সক্ষম হয়েছেন। পরবর্তীতে তাদেরকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। এরআগে তিনি ধাপেরহাট ইউনিয়নের আলোচিত সদরপাড়া গ্রামের ফারুক হত্যা মামলার রহস্য উন্মোচনসহ প্রধান আসামীকে গ্রেফতার করে প্রশংসা কুড়িয়েছেন ধাপেরহাট তথা সাদুল্লাপুরবাসীর। পাশাপাশি তিনি, ধাপেরহাট বন্দরে চুরি-ছিনতাই প্রতিনিয়ত বৃদ্ধি পেলে তাৎক্ষণিক চুরি রোধে বিশেষ অভিযান চালিয়ে পাশ্ববর্তী পলাশবাড়ী থানার চালিতাদহ গ্রাম থেকে ঘটনার সাথে সম্পৃক্ত প্রধান ও পেশাদার চোরকে গ্রেফতার করতে সক্ষম হয়েছেন। যার কারণে বর্তমানে ধাপেরহাট এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সক্ষম হয়েছেন। পাশাপাশি আদালতের ওয়ারেন্টভুক্ত আসামী গ্রেফতার করে সর্বমহলে প্রশংসা কুড়িয়ে যাচ্ছেন অদম্য সাহসী, বিনয়ী, নম্র, ভদ্র ও একজন সাদা মনের মানুষ পুলিশ পরিদর্শক সেরাজুল হক। আর এসব সফল অভিযান ও ঐকান্তিক প্রচেষ্টায় ধাপেরহাট পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশ এখন ধাপেরহাটবাসীর কাছে 'বন্ধু' হিসেবে রুপান্তরিত হয়েছে। 

আর এসব কর্মদক্ষতার মূল্যায়ণ স্বরুপ তাকে বিশেষ পুরস্কারে ভূষিত করেছে গাইবান্ধা জেলা পুলিশ সুপার (এসপি) তৌহিদুল ইসলাম। 

এবিষয়ে ধাপেরহাট পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক সেরাজুল হক দৈনিক আলোকিত সকাল পত্রিকা'কে বলেন, 'মুজিববর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার'। এই স্লোগানকে সামনে রেখে ধাপেরহাটবাসীকে সর্বদা সুখে-শান্তিতে রাখতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছি আমি। আমার নিরলস পরিশ্রমের কারণে আমি ইতিমধ্যেই ডাকাত, খুনী, চোর, জুয়ারীসহ ওয়ারেন্টভুক্ত আসামী গ্রেফতার করে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে চেস্টা অব্যাহত রেখেছি। তিনি আরও বলেন, আগামীতে চলমান অভিযানে সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ধাপেরহাটবাসীসহ মিডিয়ার সাথে জড়িত সকলের একান্ত সহযোগিতা কামনা করেন।