ধামইরহাটে রাতের আঁধারে দূর্বৃত্তরা কেটে দিয়েছে ১হাজার আম গাছ

মো. আবু মুছা স্বপন, নওগাঁ প্রতিনিধি
মো. আবু মুছা স্বপন, নওগাঁ প্রতিনিধি মো. আবু মুছা স্বপন, নওগাঁ প্রতিনিধি
প্রকাশিত: ৭:৫১ অপরাহ্ন, ২০ মার্চ ২০২২ | আপডেট: ৬:২৪ অপরাহ্ন, ১৮ মে ২০২৪

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি
নওগাঁর ধামইরহাটে রাতের আঁধারে কীটনাশক ব্যবসায়ী মো. জিল্লুর রহমানের ১ একর ৪৯ শতাংশ জমিতে রোপণ কৃত প্রায় ১হাজার আম গাছ কেটে দিয়েছে দূর্বৃত্তরা।
শনিবার (২০ মার্চ) রাতে উপজেলার আগ্রাদ্বিগুন ইউনিয়নের ধনঞ্জয় নগর নামক এলাকায় এ ঘটনা ঘটে। এতে করে তার প্রায় আড়াই লক্ষাধিক টাকা ক্ষতি হয়েছে বলে তিনি দাবি করেন।
জানা আছে, ওই এলাকার পিতা মৃত গিয়াস উদ্দিনের ছেলে মো. জিল্লুর রহমান উপজেলার আগ্রাদ্বিগুন বাজারের একজন সফল কীটনাশক ব্যবসায়ী। চলতি বছরের জানুয়ারি মাসে তিনি একই ইউনিয়নের মাহমুদ নামক এলাকার পিতা মৃত তমিজ উদ্দীন মন্ডলের ছেলে মো. আব্দুর রশীদের থেকে তিন দাগে ১১বছরের দেড় একর জমি লিজ নেন। উক্ত জমিতে তিনি ২মাস পূর্বে বারী-৪ জাতের ১হাজার আমগাছ রোপণ করেন। এর মধ্যে শনিবার রাতে দূর্বৃত্তরা সকল গাছ কেটে ফেলেন।
এবিষয়ে জিল্লুর রহমান জানান, আমি বাগান লীজ নিয়েছি ১১ বছরের জন্য, আমি জানি ওই লীজকৃত জমির সাথে মালিকপক্ষের কোন ঝামেলা নেই। আমি এর সুষ্ঠু বিচারের দাবি জানাচ্ছি।
ধামইরহাট থানার ওসি (তদন্ত) মো. আব্দুল গনি জানান, এ বিষয়ে এখনো কোন অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।