পত্নীতলায় প্রধানমন্ত্রীর ১০ টি বিশেষ উদ্যেগ নিয়ে কর্মশালা অনুষ্ঠিত

মাসুদ রানা, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি
মাসুদ রানা, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি মাসুদ রানা, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি
প্রকাশিত: ৯:৩১ অপরাহ্ন, ১৬ জুন ২০২২ | আপডেট: ৬:৩৪ অপরাহ্ন, ১৮ মে ২০২৪

নওগাঁ পত্নীতলায় বৃহস্পতিবার ( ১৬ জুন) মাননীয় প্রধানমন্ত্রীর ১০ টি বিশেষ উদ্যেগ নিয়ে উপজেলা প্রর্যায়ে এক কর্মশালার উদ্বোধন করা হয়।

উপজেলা পরিষদ হল রুমে ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাশেদুল ইসলামের সভাপতিত্বে উপজেলা প্রশাসনের আয়োজনে এবং গভর্নেন্স ইনোভেশন এর সহযোগীতায় অনুষ্ঠানে ভার্চুয়ালী যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন নওগাঁ জেলা প্রশাসক মেহেদী হাসান, পিএএ।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল গাফ্ফার, সিনিয়র সহকারী সচিব ও ধামইরহাট উপজেলা নির্বাহী অফিসার গনপতি রায় আরো উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্মকর্তা ডা. খালিদ সাইফুল্লাহ্, ভাইস চেয়াম্যান আব্দুল আহাদ, মহিলা ভাইস চেয়ারম্যান খাতিজাতুল কোবরা, বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন অফিস কর্মকর্তা, সাংবাদিক, মসজিদের ইমাম, জনপ্রতিনিধি, এনজিও প্রতিনিধি সাংবাদিক সুধিজন প্রমূখ।

কর্মশালায় মাননীয় প্রধানমন্ত্রীর ১০ বিশেষ উদ্যোগ পল্লী সঞ্চয় ব্যাংক, আশ্রয়ণ প্রকল্প, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কর্মসূচী, নারীর ক্ষমতায়ন, সবার জন্য বিদ্যুৎ, কমিউনিটি ক্লিনিক ও শিশুর বিকাশ, সামাজিক নিরাপত্তা কর্মসূচী, বিনিয়োগ বিকাশ ও পরিবেশ সুরক্ষা শীর্ষক তুলে ধরে বিস্তারিত আলোচনা করা হয়। এ সময় অতিথিরা বলেন, এই দশটি বিশেষ উদ্যোগ গ্রহণের মাধ্যমেই প্রমাণিত হয় যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা হচ্ছেন দরিদ্র বান্ধব সরকার প্রধান ধনী বান্ধন নয়। তিনি ২০০৯সালে সরকার গঠন করার পরই এই বিশেষ ১০টি উদ্যোগ গ্রহণ করেন যে উদ্যোগগুলো এখনোও চলমান রয়েছে।

এই উদ্যোগগুলোর কারণেই সরকারী সকল দপ্তরের কাজের গতিশীলতা বৃদ্ধি পেয়েছে। সেই উদ্যোগগুলোকে কিভাবে আরো বেশি বেগবান করা যায় ও আরো নতুন কি কি পরিকল্পনা যুক্ত করলে উদ্যোগগুলো আরো জনবান্ধব হবে তৃনমূল পর্যায় থেকে মতামত গ্রহণ করার জন্যই মূলত মতামত প্রদান ভিত্তিক এই কর্মশালা দেশব্যাপী অনুষ্ঠিত হচ্ছে। সকলের মতামতের ভিত্তিতে মাঠ পর্যায়ের সমস্যা চিহ্নিত করা গেলে রাষ্ট্রীয় ভাবে পরিকল্পনা গ্রহণে এটি গুরুত্বপূর্ন ভূমিকা রাখবে। তাই কর্মশালায় অংশগ্রহণকারী প্রত্যেককে সুচিন্তিত মতামত প্রদানের জন্য আহ্বান করা হয়।