ধামইরহাটে ৭০টি গির্জায় শান্তিপূর্নভাবে খ্রিস্টীয়দের বড়দিন উদযাপিত

মো. আবু মুছা স্বপন, নওগাঁ প্রতিনিধি
মো. আবু মুছা স্বপন, নওগাঁ প্রতিনিধি মো. আবু মুছা স্বপন, নওগাঁ প্রতিনিধি
প্রকাশিত: ৯:৩৩ অপরাহ্ন, ২৫ ডিসেম্বর ২০২২ | আপডেট: ৪:১০ অপরাহ্ন, ১৮ মে ২০২৪

নওগাঁর ধামইরহাটে খ্রিষ্টান ধর্মাবলম্বীদের ধমীয় প্রধান উৎসব বড়দিন শান্তিপূর্নভাবে পালিত হয়েছে। ২৫ ডিসেম্বর সকাল সাড়ে ৯ টায় ধামইরহাট পৌর সদরের দক্ষিন চকযদু গির্জায় বড়দিনের প্রার্থনা অনুষ্ঠিত হয়। প্রার্থনা পরিচালণা করেন অতিথি ফাদার ডমেনিক হাসদা পিমে।এ সময় প্রার্থনা পরিচালক পাস্কায়েল হেমরম. থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আব্দুল গনি, এস,আই শাহজাহান আলম, এ.এস আই মাসুদ রানা প্রমুখ উপস্থিত ছিলেন। অন্যান্য গির্জায় সকাল থেকে সুবিধা মত সময়ে এর সাথে সাথে উপজেলার মোট ৭০টি গির্জায় বড়দিন শান্তিপূর্ণভাবে পালিত হয়। প্রতিটি গির্জায় থানা পুলিশের বিশেষ টিম দায়িত্ব পালন করে।

বেনীদুয়ার মিশনের পাল পুরোহিত ও রাজশাহী ধর্মপ্রদেশের ভিকার জেনারেল রেভা. ফাদার ফাবিয়ান মারান্ডী জানান, পুলিশ প্রশাসনের সহযোগিতায় আমরা প্রতিটি গির্জায় খুব সু্ন্দরভাবে বড়দিন উদযাপন করেছি, কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই এই বড় আয়োজন অনুষ্ঠিত হয়েছে জন্য আমি ইশ্বরের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি।

ধামইরহাট থানার ওসি মোজাম্মেল হক কাজী জানান, ‘প্রতিটি মানুষ তার নিজ নিজ ধর্ম পালন করবে, উৎসব করবে, সেই মোতাবেক খিন্টানধর্মাবলম্বীদের প্রধান উৎসব বড় যাতে করে সুষ্ঠুভাবে উদযাপনকরতে পারে সে লক্ষে ২৪ ডিসেম্বর থেকে আমাদের পুলিশ বাহিনী উপজেলার বিভিন্ন ইউনিয়নে মোতায়েন ছিল, সকলের আন্তরিক সহযোগিতা ছিল জন্য আমরা সুষ্ঠুভাবে এই মহাযজ্ঞ পাড়ি দিতে পেরেছি।