ধামইরহাটে র‌্যাবের অভিযানে ০৩টি আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদসহ শীর্ষ ডাকাত সানোয়ার আটক

মো. আবু মুছা স্বপন, নওগাঁ প্রতিনিধি
মো. আবু মুছা স্বপন, নওগাঁ প্রতিনিধি মো. আবু মুছা স্বপন, নওগাঁ প্রতিনিধি
প্রকাশিত: ৫:০২ অপরাহ্ন, ১৪ মার্চ ২০২৩ | আপডেট: ৪:৪১ অপরাহ্ন, ১৮ মে ২০২৪

নওগাঁর ধামইরহাটে র‌্যাবের অভিযানে অস্ত্রসহ  শীর্ষ ডাকাত সানোয়ার হোসেনকে আটক করা হয়েছে। ১৪ মার্চ গভীর রাতে উপজেলার আলমপুর ইউনিয়ন এলাকা হতে ডাকাত সানোয়ারকে আটক করে র‌্যাব একটি চৌকশ টিম।
র‌্যাব-৫ সিপিসি-৩, জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের কোম্পানী অধিনায়ক মেজর মোঃ মোস্তফা জামান এর নেতৃতে একটি বিশেষ অপারেশন দল ১৪ মার্চ রাত ৩ টার দিকে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ধামইরহাট উপজেলার দিলালপুর এলাকায় অভিযান পরিচালনা করে ওয়ান শুটারগান-০৩টি, ও দুই রাউন্ড গুলিসহ দিলালপুর গ্রামের ওছমান আলীর ছেলে মোঃ সানোয়ার হোসেন(৫২) হাতেনাতে গ্রেফতার করা হয়। উল্লেখ্য যে, গ্রেফতারকৃত শীর্ষ ডাকাত মোঃ সানোয়ার হোসেন এলাকায় একজন শীর্ষ ডাকাত হিসেবে পরিচিত এবং সংঘটিত একটি ডাকাত দলের অন্যতম সদস্য। এছাড়াও ধামইরহাটে সে নুসু ডাকাত নামেও ব্যাপক পরিচিত। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় অস্ত্র, ডাকাতি, মাদকসহ বিভিন্ন ধরনের একাধিক মামলা রয়েছে।  এ সময় ডাকাত সানোয়ারের সহযোগী মোঃ ফরিদ উদ্দিন ঘটনরাস্থল থেকে চম্পট দেয়।
কোম্পানী অধিনায়ক মেজর মোঃ মোস্তফা জামান আরও জানান, অভিযান চলাকালে মোঃ সানোয়ার হোসেন এর দেখানো স্থান হতে ০৩ টি দেশীয় আগ্নেয়াস্ত্র গোলাবারুদসহ উদ্ধার করা হয়। মোঃ সানোয়ার হোসেন এর ভাষ্যমতে তার নামে ০৫ টি ডাকাতি মামলাসহ মোট ১১ টি মামলা থাকলেও সিডিএমএস পর্যালোচনা করে তার নামে বিভিন্ন থানায় ০৭ টি মামলার তথ্য পাওয়া যায়। গ্রেফতারকৃত ডাকাত সানোয়ার হোসেনকে ১৮৭৮ সালের অস্ত্র আইনের মামলায় ধামইরহাট থানায় মামলা দায়ের করা হয়েছে।