লালমনিরহাটের ৫ উপজেলায় ভ্রাম্যমান আদালতে ২৫৭টি মামলা,জরিমানা ১২২৪৫০ টাকা

এ,এল,কে খান জিবু,লালমনিরহাট প্রতিনিধি
এ,এল,কে খান জিবু,লালমনিরহাট প্রতিনিধি এ,এল,কে খান জিবু,লালমনিরহাট প্রতিনিধি
প্রকাশিত: ১১:৪৮ অপরাহ্ন, ০১ জুলাই ২০২১ | আপডেট: ১১:৪৮ অপরাহ্ন, ০১ জুলাই ২০২১

সারা দেশের ন্যায় লালমনিরহাটে সরকার ঘোষিত কঠোর বিধি নিষেধ প্রতিপালনে তৎপর প্রশাসন।

বৃহস্পতিবার দিনভর মাঠে তৎপর ছিল জেলার ৫ উপজেলা নির্বাহী অফিসার উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সহকারী কমিশনার (ভূমি)  ও  থানা পুলিশের প্রধান কর্মকর্তা অফিসার ইনচার্জ (ওসি)  ও পুলিশদস্যরা।

ভোর সকাল থেকে লালমনিরহাট সদর, আদিতমারী, কালীগঞ্জ, হাতীবান্ধা ও পাটগ্রাম উপজেলার  প্রত্যন্ত সীমান্তবর্তী এলাকা  ইউএনও গন লকডাউন বাস্তবায়নে পুলিশ বাহিনী নিয়ে টহল প্রদান করেছেন। পৌরএলাকাসহ বিভিন্ন হাট ও বাজারে  অভিযান চালান।

এ সময় সরকারি বিধি অমান্য করায় মোবাইল কোর্টে  অপ্রয়োজনীয় বাজারে বের হওয়ায় জরিমানা গুনতে অনেককে। দিনভর প্রশাসনের কার্যক্রম ও সরকারি সিদ্ধান্ত বাস্তবায়নে পুরো থানা পুলিশ, গ্রাম পুলিশ মাঠে সহযোগিতা করেন প্রশাসনকে। বিকেলে সেনাবাহিনীর একটি টহলও দেখা যায়। ইউপি চেয়ারম্যান গনের সহযোগিতায় এলাকার সকল জায়গায় দোকান-পাট বন্ধ থাকতে দেখা গেছে, তবে কাঁচা বাজারে অনেকেই এসে স্বাস্থ্য বিধি মেনে নিত্য প্রয়োজনীয় কেনাকাটা করেছে।

লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফরের নির্দেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণকল্পে দিনব্যাপী অভিযান পরিচালনাকালে  লালমনিরহাটের ৫ উপজেলায় আজ  লকডাউন বিধি না মানায় ভ্রাম্যমান আদালতে ২৫৭টি মামলায় ১২২৪৫০ টাকা জরিমানা আদায় করা হয়।

এ সময় সাধারণ মানুষকে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি অনুসরণের আহ্বান জানানো হয়। স্বাস্থ্যবিধি না মানলে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণের ব্যাপারে প্রচারণা চালানো হয়। এবং প্রয়োজন ছাড়া কাউকে ঘরের বাইরে না যেতে অনুরোধ করা হচ্ছে।

আজ লালনিরহাট জেলায় করোনা পরীক্ষা  করা হয় ১৪২জনের। পজেটিভ ৫১জন।  লালমনিরহাট সদরে ৩১ জন,আদিতমারীতে ৮জন, কালিগঞ্জে ২জন, হাতিবান্ধায় ৪ জন  ও পাটগ্রামে ৬জন।