থানার সামনে হালখাতা বন্ধ করলেন ম্যাজিস্ট্রেট

এ, এল, কে খান জিবু, লালমনিরহাট জেলা প্রতিনিধিঃ
এ, এল, কে খান জিবু, লালমনিরহাট জেলা প্রতিনিধিঃ এ, এল, কে খান জিবু, লালমনিরহাট জেলা প্রতিনিধিঃ
প্রকাশিত: ৭:১০ অপরাহ্ন, ০৪ জুলাই ২০২১ | আপডেট: ৭:১০ অপরাহ্ন, ০৪ জুলাই ২০২১

জেলার আদিতমারী থানার প্রধান ফটকের সামনে লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কের পাশে রোকনুজ্জামান রোকন নামের একজন ব্যবসায়ীর চলছিল হালখাতার আয়োজন।  বিষয়টি স্হানীয় প্রশাসনের নজরে না এলেও পাটগ্রাম যাওয়ার পথে এমন দৃশ্য  নজরে আসে লালমনিরহাট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রট মোঃ মাহবুবার রহমানের। তিনি তাৎক্ষণিক ওই দোকানে প্রবেশ করে হালখাতার আয়োজন বন্ধ করে দেন।

এসময় মাস্ক না থাকায় হালখাতা খেতে আসা মাজেদুল ইসলাম নামের এক ব্যবসায়ীর ২শ টাকা জরিমানা করেন তিনি। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবার রহমানের উপস্থিতিতে  হালখাতায় ব্যবহ্রত প্যান্ডেল খুুুলে রাখেন আয়োজকরা। রবিবার (৪ জুলাই) সকাল ১১ টার দিকে লালমনিরহাট-বুড়িমারী মাহসড়কেরআদিতমারী থানা গেট সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটেছে।

জানাগেছে,আদিতমারী উপজেলার আদিতমারী গ্রামের রোকনুজ্জামান রোকন থানা গেটের সামনে বিসমিল্লাহ কাঁচামাল আড়ৎ নামে একটি ব্যবসা প্রতিষ্ঠান খুলে বিভিন্ন ধরনের কাঁচামালের পাইকারী ব্যবসা করে আসছেন। তার ব্যবসা প্রতিষ্ঠানে বাকি টাকা উত্তোলন করতে কোভিড-১৯ মহামারিতে হালখাতার আয়োজন করেন।

বিষয়টি থানা সংলগ্ন এলাকায় হলেও প্রশাসনের নজরে আসেনি। কিন্তু নজর এড়াতে পারেননি জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমানের। তিনি তাৎক্ষণিকভাবে জনসমাগম এড়াতে ওই ব্যবসায়ীর হালখাতার আয়োজন বন্ধ করে সতর্ক করে দেন।বিসমিল্লাহ আড়ৎতের মালিক ব্যবসায়ী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবর রহমান বলেন, কোভিড-১৯ মোকাবেলায় সরকার ঘোষিত সারাদেশে লকডাউন চলছে।

চলমান লকডাউনে জনসমাগম এড়াতে সকল ধরনের অনুষ্ঠান বন্ধ রাখার নির্দেশনা থাকলেও ওই ব্যবসায়ী না মেনে হালখাতার আয়োজন করেছেন।

তিনি আরো জানান, হালখাতায় আগতদের প্যাকেট সরবরাহ করতে বলা হয়েছে।