রংপুরে সাংবাদিক মানিকের বাবার দাফনকার্য সম্পন্ন

আপেল মাহমুদ, রংপুর জেলা প্রতিনিধি
আপেল মাহমুদ, রংপুর জেলা প্রতিনিধি আপেল মাহমুদ, রংপুর জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১২:০১ পূর্বাহ্ন, ২৪ জুলাই ২০২১ | আপডেট: ১২:০১ পূর্বাহ্ন, ২৪ জুলাই ২০২১

রংপুর সিটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক হুমায়ুন কবির মানিক এর বাবা  আকবর আলী ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না লিল্লাহি রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর। 

বৃহস্পতিবার (২২ জুলাই) সন্ধ্যা সাড়ে সাতটায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। দীর্ঘদিন ধরে ডায়াবেটিসসহ এ্যজমা ও শ্বাসকষ্টজনিত রোগে ভুগছিলেন তিনি।

আকবর আলী রংপুর জেলা প্রশাসক কার্যালয়ের অবসরপ্রাপ্ত কর্মকর্তা ছিলেন। তিনি জেলা প্রশাসকের গোপন সহকারী (সিএ টু ডিসি) পদে কর্মরত ছিলেন। 

মৃত্যুর সময়ে তিনি স্ত্রী ও একমাত্র সন্তানকে সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার ছেলে সাংবাদিক হুমায়ুন কবির মানিক দৈনিক করতোয়ার রংপুর প্রতিনিধি ও স্থানীয় পত্রিকা দৈনিক যুগের আলোর স্টাফ রিপোর্টার। 

পারিবারিক সূত্রে জানা গেছে, শুক্রবার (২৩ জুলাই) জুমার নামাজের পর বেলা দুইটায় রংপুর নগরের শালবন মিস্ত্রীপাড়া কৈলাশ রঞ্জন স্কুল মাঠে মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়েছে। পরে  পারিবারিক কবরস্থানে তার দাফন কার্য সম্পন্ন হয়েছে। 

সাংবাদিক হুমায়ুন কবির মানিকের বাবার মৃত্যুতে জাতীয় সংসদের বিরোধীদলীয় চিফ হুইপ ও সাবেক প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা এমপি, জাতীয় পার্টির যুগ্ন মহাসচিব, রংপুর সদর-৩ অাসনের এমপি রাহ্গীর অাল মাহি, রংপুর জেলা প্রশাসক  আসিব আহসান, রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, রংপুর মহানগর পুলিশ কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ শোক প্রকাশ করেছেন। 

এছাড়া রংপুর প্রেসক্লাব, রংপুর রিপোর্টার্স ক্লাব, সিটি প্রেসক্লাব, রিপোর্টার্স ইউনিটি, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন, টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশন-টিসিএ, রংপুর জেলা ফটো জার্নালিস্ট এসোসিয়েশন, মাহিগঞ্জ প্রেসক্লাবের পক্ষ থেকে মরহুমের শোকসন্তপ্তসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন সাংবাদিক নেতৃবৃন্দ। 

শোক প্রকাশ করেছে রংপুর জেলা ও মহানগর আওয়ামী লীগ, জাতীয় পার্টি, বিএনপি, জাসদ, বাসদসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন।