খাগড়াছড়িতে যুবদলের বিক্ষোভ সমাবেশ

আব্দুল্লাহ আল মামুন,পার্বত্যাঞ্চল প্রতিনিধি
আব্দুল্লাহ আল মামুন,পার্বত্যাঞ্চল প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন,পার্বত্যাঞ্চল প্রতিনিধি
প্রকাশিত: ৯:৫৯ অপরাহ্ন, ১৩ মার্চ ২০২২ | আপডেট: ১:৩১ অপরাহ্ন, ১৮ মে ২০২৪

খাগড়াছড়িতে যুবদলের বিক্ষোভ সমাবেশ হয়েছে। সমাবেশে আগত নেতা-কর্মীদের পথে পথে বাধা, মারধর ও ২৫ যুবদলের কর্মীদের আহতের ঘটনা উপেক্ষা করেই তারা সমাবেশস্থলে উপস্থিত হন।

সমাবেশে প্রধান অতিথি বিএনপির কেন্দ্রীয় কর্মসংস্থান বিষয়ক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূইয়া পথে পথে নেতাকর্মীদের মারধর হামলা ও পুলিশের বাঁধার ঘটনাকে কাপরুষোতি আখ্যায়িত করে নিন্দা প্রতিবাদ জানিয়ে বলেন, সরকার পতনের আচঁ করতে পেরে রাষ্ট্র যন্ত্রকে ব্যবহার করে বিএনপির সভা-সমাবেশে বাঁধা দিচ্ছে।

কিন্তু এতে সরকারের শেষ রক্ষা হবে না। ওয়াদুদ ভূইয়া সমাবেশে আসার পথে বিভিন্ন স্থানে আওয়ামী যুবলীগের হামলায় যুবদলের ২৫নেতাকর্মী আহত হয়েছে দাবী করে বলেন, সময় ফুরিয়ে এসেছে। হামলা মামলা করে বিএনপিকে দমানো যাবেনা। মারধর অনেক করেছেন এবার রাজপথে প্রতিরোধ হবে।

রবিবার(১৩ মার্চ) দুপুরে নিত্যপ্রয়োজনীয় মূল্যের লাগামহীন উর্ধ্বগতির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে খাগড়াছড়ি জেলা যুবদলের আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

বিএনপির নেতারা অভিযোগ করে, যুবদলের নেতাকর্মীরা সমাবেশে আসার পথে আলুটিলা ও আওয়ামী লীগের কার্যালয়ের পাশে হামলার শিকার হন। খাগড়াছড়ি জেলা যুবদলের সভাপতি মাহবুব আল সবুজের সভাপতিত্বে আয়োজিত বিশাল সমাবেশে প্রধান বক্তা ছিলেন, যুবদলের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি মোরতাজুল করিম বারুদ।

বিশেষ অতিথি ছিলেন, খাগড়াছড়ি জেলা সহ- সভাপতি প্রবীন চন্দ্র চাকমা, বিএনপির সাধারণ সম্পাদক এম এন আবছার ও কেন্দ্রীয় যুবদলের সহ-সভাপতি মোশাররফ হোসেন দিপ্তী, জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক অনিমেষ চাকমা রিংকু, সাংগঠনিক আব্দুর রাজার। খাগড়াছড়ি জেলা যুবদলের সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিলের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সহ-সভাপতি ক্ষেত্র মোহন রোয়াজা, কংচ্রাী মারমা, যুগ্ম সম্পাদক এডভোকেট আব্দুল মালেক মিন্টু, মোশাররফ হোসেন, সাংগঠনিক সম্পাদক আবু তালেব, দপ্তর সম্পাদক মারিয়াম আক্তার মনি, জেলা মহিলা দলের সভাপতি কুহেলী দেওয়ান, জেলা সেচ্ছাসেবক দলের সভাপতি নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল নোমান সাগর ও জেলা ছাত্রদলের সভাপতি শাহেদুল হোসেন সুমন।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রশীদ জানান, যুবদল ও যুবলীগের পাল্টা-পাল্টি কর্মসুচিকে ঘিরে শহরে উত্তেজনা ছিল। পুলিশি সতর্কবস্থায় ও হস্তক্ষেপে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।