সকলে লকডাউনের বিধিনিষেধ মেনে চলুন- তথ্য মন্ত্রীর আহবান

অনলাইন ডেস্ক
অনলাইন ডেস্ক অনলাইন ডেস্ক
প্রকাশিত: ৬:০৫ অপরাহ্ন, ০১ জুলাই ২০২১ | আপডেট: ৬:০৫ অপরাহ্ন, ০১ জুলাই ২০২১

দেশবাসীকে লকডাউন বিধিনিষেধ মেনে চলার বিনীত অনুরোধ জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। একইসাথে  দলের নেতা-কর্মীদের খেটেখাওয়া মানুষের পাশে থাকার আহবান জানান তিনি।

আজ বৃহস্পতিবার (১ জুলাই) দুপুরে রাজধানীর মিন্টো রোডের সরকারি বাসভবনে সীমিত পরিসরে সাংবাদিকবৃন্দের সাথে মতবিনিময়কালে তিনি এ অনুরোধ ও আহবান জানান।

মন্ত্রী বলেন জনগণের স্বাস্থ্যসুরক্ষার স্বার্থে এই করোনার হাত থেকে রক্ষা করতে সরকার লডকডাউন ঘোষণা করেছে। তাই দেশবাসীকে বিনীতভাবে অনুরোধ জানাই নিজের পরিবারের এবং দেশের স্বার্থে সরকার যে নির্দেশনা দিয়েছে তা পালন করার জন্য।

করোনার নূতন ভ্যারিয়েন্ট অনেক বেশি শক্তিশালী, সংক্রামক এবং লকডাউন বিধিনিষেধের ব্যত্যয় হলে শাস্তিমুলক ব্যবস্থা গ্রহণের বিষয়ে সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে স্মরণ করিয়ে তথ্য মন্ত্রী বলেন  সরকার এই লকডাউন কখনো প্রলম্বিত করতে চায়না। কিন্তু জনগণের স্বাস্থ্যসুরক্ষার জন্যই এ ব্যবস্থা নিতে হয়েছে। দীর্ঘদিন লকডাউন সমাধান বলেও আমরা মনে করি না। সবাই যদি স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে চলেন তাহলে আমাদের পক্ষে করোনাকে নিয়ন্ত্রণ করা সম্ভব হবে।

এসময় লকডাউন চলাকালে খেটেখাওয়া মানুষের পাশে দাঁড়াতে দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ। তিনি বলেন মাননীয় প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে আমাদের দলের নেতাকর্মীরা সবসময় জনগণের পাশে ছিল আছে এবং আগামীতে ও থাকবে। অতীতের মতো এখনও খেটেখাওয়া মানুষেরর পাশে থাকার জন্য তাদের আহবান জানাই।

তিনি আরো বলেন করোনা সংক্রমণের শুরু থেকে সরকারের পাশাপাশি আওয়ামী লীগের নেতাকর্মীদের জনগণের পাশে দাঁড়িয়েছে দলের ৮১ সদস্যের কেন্দ্রীয় কমিটির ৫ জন নেতা মৃত্যুবরণ করেছেন এবং অনেক নেতা আক্রান্ত হয়েছেন। এছাড়া আওয়ামী লীগের  ১২৫ জনেরও বেশি সংসদ সদস্য আক্রান্ত হয়েছেন।তাদের অনেকে এবং দলের সাত থেকে আটশ' নেতাকর্মী করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন।