অনলাইন ও অ্যাপের মাধ্যমে পাওয়া যাচ্ছে ট্রেনের টিকিট

অনলাইন ডেস্ক
অনলাইন ডেস্ক অনলাইন ডেস্ক
প্রকাশিত: ১০:০৮ পূর্বাহ্ন, ১৪ জুলাই ২০২১ | আপডেট: ১০:০৮ পূর্বাহ্ন, ১৪ জুলাই ২০২১

আগামী ২১ জুলাই (বুধবার) দেশে মুসলমানদের দ্বিতীয় বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা উদযাপিত হবে। সে মোতাবেক ঈদযাত্রার জন্য ট্রেনের টিকিট বিক্রি শুরু। আজ বুধবার (১৪ জুলাই) সকাল ৮টা থেকে অনলাইন ও অ্যাপের মাধ্যমে পাওয়া যাচ্ছে ট্রেনের টিকিট। আগামীকাল বৃহস্পতিবার (১৫ জুলাই) থেকে সারা দেশে ট্রেন চলাছল শুরু হবে।

ঈদযাত্রার সব আন্ত নগর ট্রেনের টিকিট পাওয়া যাবে ১৫, ১৬, ১৭ ও ১৮ জুলাই। চলমান করোনা পরিস্থিতির কারণে এবার কাউন্টারের পরিবর্তে শুধু অনলাইনে বিক্রি করা হচ্ছে এ টিকিট।

এর আগে গতকাল মঙ্গলবার (১৩ জুলাই) রাতে বাংলাদেশ রেলওয়ের জনসংযোগ পরিচালক মোহাম্মদ সফিকুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে ঈদযাত্রার টিকিট বিক্রি ও ট্রেন চলাচল সম্পর্কে তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, ১৫ জুলাই (বৃহস্পতিবার) থেকে ২৩ জুলাই সকাল ৬টা পর্যন্ত সারা দেশে বিভিন্ন গন্তব্যে আন্ত নগর ও মেইল এক্সপ্রেস মিলিয়ে ৫৭ জোড়া ট্রেন চলবে। ঈদযাত্রার সব আন্ত নগর ট্রেনের টিকিট ১৫, ১৬, ১৭ ও ১৮ জুলাই পাওয়া যাবে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ১৫ জুলাই থেকে ২২ জুলাই পর্যন্ত (২১ জুলাই ঈদের দিন ব্যতীত) যাত্রীদের সামাজিক ও শারীরিক দূরত্ব নিশ্চিতকরণার্থে আন্ত নগর ট্রেনসমূহের বিদ্যমান আসন অর্ধেক আসন সংখ্যার অর্ধেক টিকিট ইস্যু করা হবে।

করোনাভাইরাসের সংক্রমণ কমাতে ১ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত কঠোর বিধি-নিষেধ জারি করায় সব ধরনের গণপরিবহন বন্ধ রয়েছে।