পীরগাছায় করোনা টিকা গ্রহন ও নমুনা পরীক্ষা দুটোই বেড়েছে

একরামুল ইসলাম, পীরগাছা, (রংপুর) প্রতিনিধি
একরামুল ইসলাম, পীরগাছা, (রংপুর) প্রতিনিধি একরামুল ইসলাম, পীরগাছা, (রংপুর) প্রতিনিধি
প্রকাশিত: ৫:৪২ অপরাহ্ন, ১৫ জুলাই ২০২১ | আপডেট: ৩:৩৬ অপরাহ্ন, ১৮ মে ২০২৪

রংপুরের পীরগাছায় দ্বিতীয় ধাপের প্রথম ডোজ ও করোনার নমুনা পরীক্ষা দুটোই বেড়েছে। মানুষের মাঝে দেখা দিয়েছে সচেতনতা। মানুষকে আর করোনার টিকা সম্পর্কে বুঝানো লাগছে না। মানুষ নিজেই উদ্বুদ্ধ হয়ে টিকা নেয়ার নিবন্ধন করছেন।

হাসপাতালের পাশাপাশি কম্পিউটার দোকানে, উপজেলা ডিজিটাল সেন্টারে, ইউনিয়ন পরিষদ সেন্টারে এমনকি নিজস্ব স্মার্টফোনে ঘরে বসেই অনলাইনে টিকার জন্য নিবন্ধন করছেন আগ্রহীরা। প্রতিদিন মানুষ টিকা নেয়ার জন্য নিবন্ধন করছেন। করোনা স্বাস্থ্যবিধি সম্পর্কে সচেতন হচ্ছেন। মানুষকে আর বুঝনো লাগে না করোনার কুফল সম্পর্কে।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিসংখ্যানবিদ মো. জহুরুল হক বলেন, প্রথম ধাপের মতো মানুষকে আর বুঝানো লাগে না। মানুষ নিজেই করোনার টিকা সম্পর্কে সচেতন হচ্ছেন। প্রতিদিন অনেক মানুষ করোনার টিকা নেয়ার জন্য হাসপাতালে আসছেন। প্রথম ধাপে আমরা মানুষকে যেভাবে বুঝিয়েছি, দ্বিতীয় ধাপে তেমনভাবে বুঝানো লাগতেছে না।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার মো. সানোয়ার হোসেন বলেন, মানুষ এবার যথেষ্ট সচেতন হয়েছে। মানুষ টিকা নিতে বা নমুনা পরীক্ষার করাতে আগ্রহী হয়ে উঠছে। এটা নিঃসন্দেহে একটা ভালো দিক। এ বিষয়ে করোনার টিকা নিতে আসা মো. জয়নুল আবেদীন বলেন, গতবার বয়স না হওয়ায় করোনার টিকা নিতে পারিনি

এবার বয়স ৩৫ করায় টিকা নিতে পারছি। সবাইকে টিকা নেয়ার জন্য আহবান জানাচ্ছি। হাসপাতাল স‚ত্রে জানা যায়, এবার চীনের তৈরি সিনোফার্মার টিকা প্রদান করা হচ্ছে। পীরগাছা উপজেলায় প্রথম পর্যায়ে ২হাজার আটশত টিকা আসছে। গত তিনদিনে এক হাজার ৬১০টি টিকা দেয়া শেষ হয়েছে।

উপজেলা পর্যায়ে প্রথম ধাপে টিকা নেয়ার ক্ষেত্রে কোন সাড়া পাওয়া না গেলেও এবার যথেষ্ট পরিমাণে সাড়া পাওয়া যাচ্ছে।