অ্যাম্বুলেন্সে রোগী সেজে হেরোইন পাঁচারকালে র‍্যাবের হাতে আটক-২

আপেল মাহমুদ, রংপুর জেলা প্রতিনিধি
আপেল মাহমুদ, রংপুর জেলা প্রতিনিধি আপেল মাহমুদ, রংপুর জেলা প্রতিনিধি
প্রকাশিত: ৯:৪৫ অপরাহ্ন, ২৯ জুলাই ২০২১ | আপডেট: ৯:৪৫ অপরাহ্ন, ২৯ জুলাই ২০২১

সারাদেশে চলমান লকডাউনে রোগী সেজে কৃত্রিম পা লাগিয়ে অ্যাম্বুলেন্স যোগে অভিনব কৌশলে হেরোইন পাচারকালে তিন জনকে আটক করেছে রংপুর র্যাব-১৩।

বৃহস্পতিবার (২৯ জুলাই) ভোরে গাইবান্ধা জেলার পলাশবাড়ী বাসস্ট্যান্ড সংলগ্ন মহাসড়কে চেকপােস্ট বসিয়ে তাদেরকে আটক করা হয়েছে। এ সময় এ্যাম্বুলেন্সে থাকা আনুমানিক ১০ লাখ টাকা মূল্যের হেরোইন ও অ্যাম্বুলেন্সসহ তাদেরকে অাটক করা হয়। এসময় উক্ত এ্যাম্বুলেন্সটিকে জব্দ করা হয়। ঘটনার বিষয় নিশ্চিত করে র্যাব-১৩ এর কার্যালয়ে সংবাদ সম্মেলনে র্যাব-১৩ রংপুর এর অধিনায়ক কমান্ডার রেজা আহমেদ ফেরদৌস এসব তথ্য জানান।

সংবাদ সম্মেলনে তিনি বলেন- দুইজন মাদক কারবারি একটি অ্যাম্বুলেন্সে রাজশাহী থেকে রংপুর আসছে এমন গোপন তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার ভোরে র্যাবের একটি অভিযানিক দল গাইবান্ধা জেলার পলাশবাড়ী বাসস্ট্যান্ড সংলগ্ন মহাসড়কের উপর জরুরি চেকপােস্ট স্থাপন করে। এসময় সন্দেহভাজন একটি অ্যাম্বুলেন্স তল্লাশি করে দেখা যায়, এ্যাম্বুলেন্সের ভিতরে থাকা দুইজনের মধ্যে একজনের একটি পা পঙ্গু এবং তার সারা শরীরে টিউমার রয়েছে ।

উক্ত ব্যক্তির এক পা হাঁটু থেকে বিচ্ছিন্ন তাতে কৃত্রিম প্লাস্টিকের পা সংযুক্ত । কৃত্রিম প্লাস্টিকের পায়ের ব্যাপারে সন্দেহ হলে তল্লাশি করে কৃত্রিম প্লাস্টিকের পায়ের ভেতর অভিনব কায়দায় মাদকদ্রব্য হেরােইন উদ্ধার করা হয়। এসময় অ্যাম্বলেন্স চালকসহ মাদক কারবারি বুলবুল আহম্মেদ ( ৪০ ) ও আজিজুর রহমানকে ( ৩৫ ) আটক করা হয়। অাটকৃত উভয়েই রাজশাহীর বাসিন্দা।

এসময় তাদের কাছ থেকে ৪১০ গ্রাম হেরােইন জব্দ করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে , আটককৃতরা স্বীকার করেছেন তারা দীর্ঘদিন ধরে মাদক ব্যবসার সাথে তাদের সম্পৃক্ত।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে , আটককৃতরা স্বীকার করেছেন তারা দীর্ঘদিন ধরে মাদক ব্যবসার সাথে তাদের সম্পৃক্ত। এছাড়াও এর আগে একই কৌশল অবলম্বন করে তারা মাদক পাচার করেছিলেন তারা। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান র্যাব কর্মকর্তা।