ফ্রি-চিকিৎসা সেবার মাধ্যমে বেশ সুনাম ছড়াচ্ছে পল্লী কল্যাণ স্বাস্থ্য কেন্দ্র "শিবরাম"

আল কাদরি কিবরিয়া সবুজ, (গাইবান্ধা) প্রতিনিধি
আল কাদরি কিবরিয়া সবুজ, (গাইবান্ধা) প্রতিনিধি আল কাদরি কিবরিয়া সবুজ, (গাইবান্ধা) প্রতিনিধি
প্রকাশিত: ৯:৪৪ অপরাহ্ন, ০৫ অগাস্ট ২০২১ | আপডেট: ১১:৪৪ পূর্বাহ্ন, ০৫ অগাস্ট ২০২১

গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলায় সকল সুবিধা বঞ্চিত রোগীদের বিনামূল্যে স্বাস্থ্য পরামর্শ প্রদান, পরীক্ষা-নিরীক্ষা ও চক্ষু চিকিৎসা সেবা দিয়ে গত ২০১৫ সাল থেকে বেশ সুনাম কুড়িয়েছে পল্লী কল্যাণ স্বাস্থ্য কেন্দ্র শিবরাম। 

পিকেএস এর সার্বিক সহোযোগিতায় ফ্রি মেডিকেল ও চক্ষু ক্যাম্প এর মাধ্যমে অসহায় রোগীদের স্বাস্থ্যসেবা প্রদান করার লক্ষে উপজেলার সোনারায় ইউনিয়নের ছাইতানতলা বাজারে সপ্তাহে ৩ দিন অভিজ্ঞ চিকিৎসক দ্বারা সকল প্রকার রোগের ফ্রি চিকিৎসা দিয়ে আসছে সংস্থাটি। রোগীদের প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষার পর রোগ নির্ণয়ের জন্য রক্ত, প্রস্রাব, ইসিজি, আল্ট্রাসনোগ্রাফিসহ প্রয়োজনীয় পরীক্ষার ব্যবস্থা করে থাকে কর্তৃপক্ষ।

এছাড়াও জটিল কঠিন রোগের জন্য বিভাগীয় শহর রংপুরে রোগীদের নিয়ে গিয়েও ফ্রি থাকা খাওয়ার ব্যবস্থা করা হয়ে থাকে বলে জানা গেছে।

স্বাস্থ্য কর্মী এবং মাইকিং'র মাধ্যমে অসহায় ও দুস্থ রোগীদের বিন্যামূল্যে উপজেলার ১৫টি ইউনিয়নে ফ্রি চিকিৎসা সেবা দিয়ে আসছেন বলে জানিয়েছেন সংস্থাটির প্রতিষ্ঠাতা ও পরিচালক মোঃ মাহাতাব আলী।

পল্লী কল্যাণ স্বাস্থ্য কেন্দ্র শিবরাম এর সহঃ সভাপতি আঃ হালিম সংস্থাটির পাশে দাঁড়ানোর জন্য সরকারের আশু হস্তক্ষেপ কামনা করছেন৷