রাঙামাটির কাপ্তাই থেকে জেএসএস'র বাঙালি সোর্স আটক

আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি
আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি
প্রকাশিত: ২:২৮ অপরাহ্ন, ০২ জুলাই ২০২১ | আপডেট: ১১:১৭ পূর্বাহ্ন, ১৮ মে ২০২৪

 রাঙামাটির কাপ্তাইয়ে স্পেশাল অপারেশনে নিয়োজিত সেনা ও বিজিবি’র যৌথ টহল দল কর্তৃক সন্দেহভাজন জেএসএস সোর্স বাঙ্গালী দালালকে আটক করে পুলিশে দেয়া হয়েছে বলে জানা গেছে।

সূত্রে জানা যায়, গতমাসের ২৯জুন আনুমানিক ৮টার দিকে স্পেশাল অপারেশনে নিয়োজিত কাপ্তাই জোনের রাইখালী টিওবি ক্যাম্পের ক্যাম্প কমান্ডার সিনিয়র ওয়ারেন্ট অফিসারের নেতৃত্বে সেনা ও বিজিবি যৌথ বি টাইপ দল ক্যাম্পের আওতাধীন ডলুছড়ি পাড়া থেকে সন্দেহভাজন হিসেবে মোহাম্মদ শাহ আলম(৩১) কে আটক করে।

সে রাইখালী বাজার ডলুছড়ি পাড়ার মো. আব্দুল জব্বারের ছেলে। বৃহস্পতিবার(০১ জুলাই) কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আটক মোহাম্মদ শাহ আলমের স্বাস্থ্য পরীক্ষার পর আনুমানিক বিকাল সাড়ে ৪টার দিকে চন্দ্রঘোনা থানায় হস্তান্তর করা হয়। আটক ব্যাক্তি বর্তমানে চন্দ্রঘোনা থানা পুলিশ হেফাজতে আছে।

চন্দ্রঘোনা থানার পুলিশ আটক ব্যক্তিকে পূর্বের মামলার আসামি হিসেবে রাঙ্গামাটি কোর্ট হাজতের উদ্দেশ্যে প্রেরণ করবে বলে জানা যায়। আটক মোহাম্মদ শাহ আলমকে থানায় হস্তান্তরের সময় রাইখালী টিওবি ক্যাম্পের স্বাক্ষরিত আবেদনে উল্লেখ করেন যে, জেএসএস এর সদস্য ও সংবাদদাতা হিসেবে মোহাম্মদ শাহ আলমকে ০১জুলাই আনুমানিক সাড়ে ৩ঘটিকার সময় ডলুছড়ি পাড়া স্কুল মাঠ থেকে আটক করা হয়।

আরো উল্লেখ করা হয়েছে, চন্দ্রঘোনা থানার মামলা নম্বর: ০১, তারিখ: ০৫এপ্রিল২০২০ ও ধারা-৪৪৮/৩০২/৩৪ পেনালকোড এর ঘটনার সহিত জড়িত থাকতে পারে এই মর্মে সন্দেহ করা হচ্ছে। সূত্রে জানা যায়, গতমাসের ২৮জুন আনুমানিক ৫টায় টহল কমান্ডার কর্তৃক টহল দলের শ্রমিক হিসেবে থাকার নির্দেশ দিয়ে স্বাভাবিক নিয়মে রেখেছিল।

কিন্তু গত ২৯জুন থেকে আসামী হিসেবে রশি দিয়ে হাত বাঁধা অবস্থায় উক্ত ব্যক্তিকে টহল দলের সাথে রেখেছিল বলে জানা যায়। ধারনা করা হয় উক্ত ব্যক্তির মোবাইল ফোনে সন্ত্রাসীদের মোবাইল নাম্বার থাকার কারণে সন্দেহ বশত তাকে আটক করা হয়েছে।