দুই বছরের শিশু নাজিবা কে বাঁচাতে এগিয়ে আসুন

মনোয়ার বাবু (ঘোড়াঘাট) দিনাজপুর প্রতিনিধি
মনোয়ার বাবু (ঘোড়াঘাট) দিনাজপুর প্রতিনিধি মনোয়ার বাবু (ঘোড়াঘাট) দিনাজপুর প্রতিনিধি
প্রকাশিত: ৭:৩৬ অপরাহ্ন, ১৬ জুলাই ২০২১ | আপডেট: ৭:৩৬ অপরাহ্ন, ১৬ জুলাই ২০২১

হৃৎপিণ্ডে এক বড় জটিলতা নিয়ে জন্ম হয় পৌরসভার ৪নং ওয়ার্ডের জাহাঙ্গীর দ্বিতীয় মেয়ে শিশু নাজিবার। তার বয়স ২ বছর। জন্মের ১বছরের  মাথায় তার হৃৎপিণ্ডে সমস্যার কথা জানাতে পারে পরিবার। শ্বাসকষ্ট ও অন্যান্য আরও কিছু জটিলতা নিয়ে শিশুটিকে ভর্তি করা হয় জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতাল শের-ই-বাংলা নগর ঢাকা। 

চিকিৎসক জানান, শিশুটির হৃৎপিণ্ডে রয়েছে দুটি ছিদ্র আর সে কারণেই এসব জটিলতা। এরপর প্রায় এক বছর যাবত চলতে থাকে তার চিকিৎসা।

সম্প্রতি শিশুটির সমস্যা আরও বেড়ে গেলে দরিদ্র দম্পতি চিকিৎসকদের পরামর্শে শিশুটিকে ঢাকায় নিয়ে আসেন। এরপর একজন হৃদরোগ বিশেষজ্ঞের শরণাপন্ন হন নাজিবার পরিবার।

পরীক্ষা-নীরিক্ষা শেষে হার্টে দুটি ছিদ্র, অপারেশন লাগবে, ব্যয়বহুল, ঝুঁকিপূর্ণ আর দেরি করাও যাবে না।দরিদ্র অটোরিকশাচালক জাহাঙ্গীর হোসেন ও তার স্ত্রী জানতে পারেন, তাদের সন্তানকে সুস্থ করতে প্রয়োজন প্রায় চার লাখ টাকা। এরপর দরিদ্র দম্পতি দিশেহারা হয়ে পড়েন।

কোথায় পাওয়া যাবে টাকা, কে দেবে?নাজিবার বাবা সমাজের বিত্তবান, দাতা ও সামর্থ্যবানদের দৃষ্টি আকর্ষণ করে বলেন, সবার অংশগ্রহণ আর সামান্য দান একত্রিত করে হয়তো আমার সন্তানের চিকিৎসা করা সম্ভব হবে। তিনি তার সন্তানের চিকিৎসার জন্য সবার কাছে সাহায্য প্রত্যাশা করেন এবং সেই সাথে দিনাজপুর-৬ আসনের এমপি শিবলী সাদিকের সহযোগীতা কামনা করেন।  

আগ্রহীদের নাজিবার চিকিৎসা সংশ্লিষ্ট খোঁজখবর ও সহযোগিতার জন্য ০১৭৫৫-৩৫৮৭৪৭ নম্বরে যোগাযোগ করতে পারেন।