রংপুর মডেল কলেজে বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

আপেল মাহমুদ, রংপুর জেলা প্রতিনিধি
আপেল মাহমুদ, রংপুর জেলা প্রতিনিধি আপেল মাহমুদ, রংপুর জেলা প্রতিনিধি
প্রকাশিত: ৪:৩২ অপরাহ্ন, ১৫ অগাস্ট ২০২১ | আপডেট: ৪:৩২ অপরাহ্ন, ১৫ অগাস্ট ২০২১

রংপুর মডেল কলেজে হাজার বছরের শ্রেষ্ট বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২১ যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে উদযাপিত হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে রবিবার (১৫ই আগষ্ট) সূর্যোদ্বয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনিমিত করণ, সকাল ১০টায় বেগম রোকেয়া বিশ^বিদ্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তাবক অর্পনের মাধ্যমে বিন¤্র শ্রদ্ধা নিবেদন করা হয়। শ্রদ্ধা নিবেদন শেষে কলেজ হলরুমে কবিতা আবৃত্তি, চিত্রাংকন, হামদ্-নাত, রচনা প্রতিযোগিতা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

উক্ত প্রতিযোগিতায় ভার্চুয়ালি অংশগ্রহণ করেন- উচ্চ মাধ্যমিক একাদশ শ্রেণির শিক্ষার্থী মোছাঃ মাধুরী আক্তার, মোছাঃ জেরিন আক্তার, মোঃ শাহরিয়ার আহমেদ শিশিরসহ অন্যান্যরা এবং সরাসরি স্বরচিত কবিতা আবৃত্তি করেন সমাজবিজ্ঞান বিভাগেরর প্রভাষক সামসুল হোদা মোঃ কামরুজ্জামান দিশারি।

আলোচনা সভায় কলেজ অধ্যক্ষ মোখলেসুর রহমান এর সভাপতিত্বে অর্থনীতি বিভাগের প্রভাষক মাহমুদুল হকের সঞ্চালনায় বক্তব্য রাখেন- বাংলা বিভাগের সহকারী অধ্যাপক আব্দুল ওয়াহেদ, ইতিহাস বিভাগের প্রভাষক মোকতাজুর রহমানসহ অন্যান্য শিক্ষকগণ। উক্ত উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন- অত্র কলেজের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, সহকারী অধ্যাপক, প্রভাষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা।

এসময় প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরুষ্কার প্রদান করা হয়। পরিশেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগষ্ট সকল শহিদদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন যুক্তিবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক জনাব মোঃ গোলাম রসূল।