ক্লাস শুরু সকাল ১১ঃ০০ টায় প্রস্তুতি সকাল ৮ঃ০০ থেকে

মনোয়ার বাবু (ঘোড়াঘাট) দিনাজপুর প্রতিনিধি
মনোয়ার বাবু (ঘোড়াঘাট) দিনাজপুর প্রতিনিধি মনোয়ার বাবু (ঘোড়াঘাট) দিনাজপুর প্রতিনিধি
প্রকাশিত: ৬:২১ অপরাহ্ন, ১২ সেপ্টেম্বর ২০২১ | আপডেট: ২:২১ অপরাহ্ন, ১২ সেপ্টেম্বর ২০২১

স্কুল কয়েক দিন বন্ধ থাকলে বা ছুটি পেলে খুশি হয় না এমন শিক্ষার্থীর দেখা মেলা ভার। কিন্তু ছুটি যদি গড়ায় টানা দেড় বছর? তখনই শুরু হয় ছটফটানি। শ্রেণিকক্ষ, সহপাঠী, শিক্ষকদের দীর্ঘদিন না দেখাটা তখন বুকের মধ্যে হাহাকার করে ওঠে।

 ১২ সেপ্টেম্বর (রবিবার) করোনা মহামারীর দীর্ঘ সময় পর স্কুল-কলেজে শিক্ষার্থীরা খোলা আকাশের নিচে বের হচ্ছে।এমনি দিনাজপুর জেলার ঘোড়াঘাট পৌরসভার ব্রাইড কিন্ডারগার্টেন এর সাত বছরের নার্সারি পড়ুুয়া ছাত্রী তাফানুম মনোয়ার অধীরা সকাল থেকেই শুরু করে দিয়েছে স্কুলে যাবার প্রস্তুতি।বিশেষ সুরক্ষা জন্য সপ্তাহে এক দিন এবং সকাল ১১:০০টায় ক্লাস হবে যেনেও খুশিতে তার প্রস্তুতি শুরু হয়েছে সকাল ৮:০০ থেকে।যখন ঘড়ির কাঁটা সকাল ৯:৩০ মিনিট তখন সে তার বাবা কে বলছে, বাবা আমাকে স্কুলে রেখে আসো।বাবা মেয়েকে বলছে এখন ৯:৩০ বাজে তোমার ক্লাস শুরু হবে ১১:০০! মেয়ে বাবাকে বলছে ও.....আমি ভেবে ছিলাম সময় বুঝি হয়ে গেছে।অথচ দেড় ঘন্টা আগেই সে স্কুলে যাবার প্রস্তুতি নিয়ে ফেলেছে।

আজ থেকে শুরু হচ্ছে তাদের ক্লাস। বাজবে ক্লাসের ঘণ্টা। উৎসবমুখর পরিবেশে স্বাগত জানাতে প্রস্তুত শিক্ষকসহ সংশ্লিষ্টরা। শিক্ষার্থীরাও প্রায় দেড় বছর পর স্কুলের আঙিনায় পা রাখছে। ওদের মধ্যে রয়েছে ব্যাপক আগ্রহ। কৌতূহল। কেমন আছে তাদের প্রিয় বিদ্যাপীঠ। কেমন আছে শ্রেণিকক্ষ। কেমন আছে সহপাঠী বন্ধুরা। দেখা হবে সবার সঙ্গে।